ইন্টারনেট ও সিমে ভ্যাট-কর রেয়াত চাচ্ছে মোবাইল অপারেটররা

Print

দেশের টেলিযোগাযোগ সেবার অগ্রগতির জন্য নতুন সিম সংযোগ ও প্রতিস্থাপনে সম্পূর্ণ কর রেয়াত চাচ্ছে টেলিকম অপারেটররা। এ ছাড়া ইন্টারনেট ব্যবহারে মূল্য সংযোজন করসহ (ভ্যাট) অন্যান্য ফিও উঠিয়ে নেয়ার দাবি করা হয়েছে।

সম্প্রতি রাজধানীতে এনবিআরের প্রধান কার্যালয়ে রাজস্ব বোর্ডের সঙ্গে জাতীয় বাজেট-পূর্ব আলোচনায় অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস বাংলাদেশ (অ্যামটব) এসব দাবির কথা বলেছে।

এ ছাড়া আপিল প্রক্রিয়ার প্রতিটি স্তরে ১০ শতাংশ ফির বদলে অর্থ পরিশোধের শর্তের ভেতর এককালীন ১০ শতাংশ মূল্য সংযোজন করারোপের দাবি জানিয়েছে তারা।

কমিশনার (আপিল), আপিল ট্রাইব্যুনাল ও উচ্চ আদালতের মতো তিনটি ফোরামে আপিল পেশ করতে ৩০ শতাংশ ভ্যাট কখনও যৌক্তিক হতে পারে না বলে মত দিয়েছে মোবাইল অপারেটরদের এ সংগঠন।

অ্যামটবের মতে, নতুন সিম সংযোগ, সিম প্রতিস্থাপন ও আরইউআইএমের জন্য ১০০ টাকা শোধ করতে হচ্ছে একজন গ্রাহককে। কাজেই সিম, আরইউআইএম সংযোগ ও প্রতিস্থাপনে এবং আসন্ন ভার্চুয়াল সিমের ওপর থেকে কর উঠিয়ে নেয়া উচিত জাতীয় রাজস্ব বোর্ডের।

এতে কমদামে সিম সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা এবং মোবাইল ব্যবসা আরও সম্প্রসারিত হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 63 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com