ইফতার পার্টি নামক ব্যাধিতে বর্তমান যুব সমাজ

Print
এক কলেজের মসজিদে মাগরিব নামাজ পড়তে যাওয়ার সময় প্রায়ই দেখা যায়,  কিছু ছেলে-মেয়ে গ্রুপ হয়ে হয়ে হই-হুল্লুড় করে কলেজ থেকে বের হচ্ছে। বুঝাই যায়, এরা ইফতার পার্টি করে আসছে।
গতবছর কান্দিরপার একটি রেস্টুরেন্টে আমরা কয়েকজন বন্ধু ইফতার করছিলাম। পাশে ভিক্টোরিয়া কলেজের ইংরেজি ডিপার্টমেন্ট এর ইফতার পার্টি চলছিলো। এইটা আসলে কি ইফতার প্রোগ্রাম নাকি বিয়ের অনুষ্ঠান -বুঝা কষ্টকর।
ইদানীং এই ইফতার পার্টি (!) কলেজ/ভার্সিটিগুলোতে খুব চরম আকার ধারণ করেছে, ডিপার্টমেন্টভিত্তিক, ক্লাসভিত্তিক, জাস্টফ্রেন্ডভিত্তিক…ইত্যাদি।
.
আহা, কি সাজগোজ!  তারপর ইফতারের আগ পর্যন্ত ‘সেলফি’, অতঃপর ইফতার শেষে বাসায় এসে ফেইজবুকে স্ট্যাটাস – “আলহামদুলিল্লাহ, ইফতার প্রোগ্রামটি খুব ভালোভাবে সম্পন্ন হলো।”
অথচ,আল্লাহ তাঁর বান্দাদের ইফতার মুহূর্তে ফেরেশতাদের ডেকে বলেন, ‘দেখো! আমার বান্দাকুলের ধর্মভীরুতার কী অপূর্ব রূপ।’ এর ভেতরে রয়েছে আল্লাহভীতি, ন্যায়নিষ্ঠা, সংযম এবং প্রবৃত্তি দমনের চরম নিদর্শন।
বছরের অন্যান্য দিনগুলাতে ছেলেমেয়েদের একত্রে পার্টি এক জিনিস , কিন্তু রমজান মাসে এইসব পার্টি(!) আল্লাহর সাথে বেয়াদবির শামিল।
আল্লাহভীতি, আল্লাহর নৈকট্য লাভের আশা,যংযম হওয়ার পরিবর্তে ইফতার পার্টি নামক ব্যাধির মাধ্যমে আমরা আল্লাহর অভিশাপের খাতায় নাম লেখাচ্ছি।
আসুন,আমরা ইফতারের যথাযথ মূল্য ও ফজিলত অনুধাবন করে মহান আল্লাহ অশেষ নেকি হাসিল করি।
  • হোসাইন আল ইসলাহী, কুমিল্লা বিশ্ববিদ্যালয়
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 345 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com