ইবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

Print

ইবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

ইবি প্রতিনিধি-
যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। কুরআনখতম, বর্ণাঢ্য র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, নিরাবতা পালন ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে দিবসটি পালন করেছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, দেশব্যাপী সরকার ঘোষিত কর্মসূচীর সাথে মিল রেখে বুধবার সকাল ৮টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসূচীর শুরু হয়। পরে প্রশাসন ভবন চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ শেষে স্মৃতিসৌধে এসে সমাবেত হয়। পরে সেখানে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ, ১মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফসহ বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ.স.ম শোয়াইব আহমদ। অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন মহান স্বাধীনতা দিবস ২০১৯ উদ্যাপন উপ-কমিটি আহবায়ক অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দফতরের কর্মকর্তা রাজিবুল ইসলাম। উল্লেখ্য, ২৫ মার্চ দিবাগত রাতে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 82 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com