ইবি’র ‘বি’ ইউনিটের ফল প্রকাশ : শর্ত শিথীলেও পাশ ২০ শতাংশ

Print

 

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মানবিক, সামাজিক বিজ্ঞান এবং আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। এতে শিথিল করা শর্তেও মাত্র ২০.২৫ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে। বৃহস্পতিবার বিকালে ‘বি’ ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. মোহা: সাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

সূত্র মতে, ৪ নভেম্বর ৩ টি শিফটে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১০৩৫টি আসনের বিপরীতে ২১ হাজার ২০৮ জন আবেদন করে এবং পরীক্ষায় অংশ নেয় ১৮ হাজার ৮১১ জন শিক্ষার্থী। অংশগ্রহণকারী অধিকাংশ শিক্ষার্থী লিখিত পরীক্ষায় পাশ নম্বর তুলতে ব্যর্থ হয়েছে বলেও জানা গেছে। এদিকে বুধবার কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় পাশ নম্বর ৭ থেকে ৩ করাসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সিন্ধান্ত গ্রহণ করে কর্তৃপক্ষ। এর আগে লিখিত পরীক্ষায় ২০ নম্বরের মধ্যে ৭ নম্বর পাওয়ার শর্ত ছিল। শর্ত শিথিল করে লিখিত পরীক্ষায় ৩ নম্বর করা হলে পাশের হার ২০.২৫ শতাংশ হয়।

উল্লেখ্য, ভর্তি ও ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (iu.ac.bd) তে পাওয়া যাবে।

 

 

 

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 199 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com