ইবির ‘সি’ ইউনিটের অসঙ্গতি তদন্তে কমিটি গঠন

Print
ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি)ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ২০১৮-১৮ শিক্ষাবর্ষেীর স্নাতক ১ম শ্রেণিতে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র এবং ওএমআর শীটের অসঙ্গতির ঘটনা তদন্তে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৫ টায় এ কমিটি গঠন করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমানকে আহ্বায়ক করে গঠিত তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম, আইন বিভাগের অধ্যাপক ড. জহুরুল ইসলাম, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন এবং হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. জাকির হোসেন।
তদন্ত কমিটিকে আগামী ৫ কার্যদিবসের মধ্যে অসঙ্গতির কারণ, অসঙ্গতির সাথে জড়িত ব্যক্তি শনাক্তকরণ ও উক্ত কমিটির তথ্য যাচাই বাছাইপূর্বক করণীয় উপস্থাপনের নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে এই ঘটনায় পূর্বের কোর(সমন্বয়)কমিটি বাতিল করে নতুন কোর কমিটি গঠন করেছেন উপাচার্য। মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমানকে আহ্বায়ক করে গঠিত কমিটির অন্য দুই সদস্য হলেন হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান এবং ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম।
এই কমিটিকে তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ‘সি’ ইউনিটের পরবর্তী কার্যক্রম পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে।
এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘শিক্ষার্থীদের উপর যাতে কোন অবিচার না হয় সে মর্মে ইতোমধ্যেই তদন্ত কমিটি গঠন করেছি। প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।’
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 19 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com