ইমরুলদের বড় ব্যবধানে হারালো আফগানরা

Print

আফগানদের বিপক্ষে পরাজয় দিয়ে শুরু করল টাইগাররা। খুলনায় অনুষ্ঠিত প্রথম চারদিনের ম্যাচে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। ফলে সফরকারীরা দুই ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল।

দ্বিতীয় ইনিংসে সফরকারীদে সামনে মাত্র ১৭৩ রানের লক্ষ্য দিতে পারে বাংলাদেশ। তবে ব্যটিংয়ের নেমে শুরুটা ভালো করতে পারেনি আফগানরা। প্রথম ওভারেই উদ্বোধনী ব্যাটসম্যান উসমান গনিকে হারায় তারা। পেসার সালাউদ্দিন শাকিলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন উসমান।

আরেক ওপেনার ইব্রাহিম জরদান ওয়ান ডাউনে নামা বহির শাহকে ৪০রানের জুটি গড়েন। এই জুটিও ভাঙ্গেন শাকিল। ব্যক্তিগত ২০ রানের মাথায় বহিরকে এনামুলের ক্যাচে পরিণত করেন এই পেসার। দলীয় ৭১ রানে তৃই কাছে আফগানরা।

ইব্রাহিম জাদরান ও নাসির জামালের ১০২ রানের দুর্দান্ত এক জুটিই আফগানদের জয় এনে দেয়। ৬ চারে ৭৬ রান নিয়ে ইব্রাহিম এবং ৭ চারে ৫৯ রানে অপরাজিত থাকেন আফগান অধিনায়ক নাসিম।

দুই ইনিংস মিলিয়ে আফগান লেগস্পিনার কায়েস আহমেদ নেন ১০ উইকেট। যার ফলে ম্যাচ সেরার পুরস্কারটাও উঠে তার হাতে।

প্রথম দিনে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন বাংলাদেশ এ দল। দল ব্যাটিং বিপর্যয়ের পড়লেও এনামুলের সেঞ্চুরি (১২১) ও আফিফ হোসেইনের ফিফটিতে (৫০) প্রথম ইনিংসে ২৫৩ রান তুলতে সক্ষম হয় টাইগাররা।

কায়েস আহমেদের ৪৬ রান ও আফসার জাজাইয়ের ৪৫ রানের দৃঢ়তায় প্রথম ইনিংসে ২৫৭ রান তোলে আফগানরা। বাংলাদেশের পক্ষে সমান তিনটি করে উইকেট নেন সাঞ্জামুল ইসলাম, কামরুল হাসান রাব্বি ও তানবীর হায়দার। টাইগারদের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪১ রান করেন আফিফ হোসাইন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 27 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com