ইরানি ট্যাঙ্কার ‘আদ্রিয়ান দারিয়াকে’ কালো তালিকাভূক্ত যুক্তরাষ্ট্রের

Print

যুক্তরাষ্ট্র ইরানের একটি তেলবাহী ট্যাঙ্কারকে নিষিদ্ধ ঘোষণা করেছে। এরআগে জাহাজটি জিব্রাল্টার প্রণালীতে কয়েক সপ্তাহ ধরে আটক রাখা হয়েছিল।

শুক্রবার (৩০ আগস্ট) আদ্রিয়ান দারিয়া নামের ওই জাহাজটিকে কালো তালিকাভূক্ত করা হয়।

এটি আটক রাখতে ওয়াশিংটনের প্রচেষ্টা চালানো সত্ত্বেও পরে ট্যাঙ্কারটিকে ছেড়ে দেয়া হয়। খবর এএফপি’র।

মার্কিন অর্থমন্ত্রনালয় জানায়, সন্ত্রাস দমন আদেশের আওতায় গ্রেস-১ হিসেবে পরিচিত ট্যাঙ্কারটিকে ‘কালো তালিকাভূক্ত’ করা হয়েছে।

ইরান ও বিশ্বের ক্ষমতাধর দেশগুলোর মধ্যে ২০১৫ সালে করা যুগান্তকারী পরমাণু চুক্তি থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একতরফাভাবে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করার পর থেকেই তেহরান ও ওয়াশিংটনের মধ্যে উত্তেজনা অনেক বৃদ্ধি পেয়েছে।

মাত্র দু’সপ্তাহ আগে যুক্তরাষ্ট্র এ ট্যাঙ্কারের ক্রূ’র ভিসা নিষিদ্ধ করার হুমকি দেয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 27 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com