ইরান ইস্যুতে যুক্তরাষ্ট্রকে সতর্ক করল তুরস্ক

Print

ইরান ইস্যুতে এবার ওয়াশিংটনকে সতর্ক করল তুরস্ক। ইরানকে দেয়া নিষেধাজ্ঞা নিয়েই এমন সতর্কবার্তা দিলো তুরস্ক। আজ মঙ্গলবার সেদেশের পররাষ্ট্রমন্ত্রী মেলভুত কাভুসগলু বলেছেন ইসলামিক রিপাবলিকের বিরুদ্ধে দেয়া নিষেধাজ্ঞা ‘ভয়ানক’ হতে পারে।

এর আগে যুক্তরাষ্ট্র দ্বিতীয় দফায় ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞার ডাক দেয়। ইরানের ব্যাংকিং খাত ধ্বংস এবং জ্বালানি তেলের রপ্তানি বন্ধ করার উদ্দেশ্য নিয়েই এই নিষেধাজ্ঞা জারি করেছে তারা।

তুরস্কসহ মোট আটটি দেশকে ইরানি জ্বালানি তেল কেনার অনুমতি দিয়েছে যুক্তরাষ্ট্র সরকার।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী জাপানে অবস্থানকালীন এক সাংবাদিক সম্মেলনে আরো বলেন “আমরা যুক্তরাষ্ট্রের কাছ থেকে এ বিষয়ে অব্যাহতি চেয়েছিলাম, আমরা তাদেরকে এটাও খোলামেলা জানিয়েছিলাম যে ইরানকে একঘরে করাটা বুদ্ধিমানের কাজ হবে না। ইরানকে বিচ্ছিন্ন করাটা হবে বিপজ্জনক এবং ইরানি জনগণকে শাস্তি দেয়াটা হবে অনুচিত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com