ইসরায়েলি গুলিতে গাজায় দুই ফিলিস্তিনি নিহত

Print

দখলদার ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। শুক্রবার গাজা সীমান্তে এই ঘটনা ঘটে। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, নিহত দুই ব্যক্তির একজনের নাম আলি আল-আশকার (১৭)। নিহত অপর ব্যক্তির পরিচয় জানা যায়নি। ইসরায়েলি গুলিতে আহত হয়েছেন অন্তত ৭০ জন। এদের মধ্যে ইসরায়েলের ছোড়া তাজা গুলিতে আহত হয়েছেন ৩৮ জন।

ইসরায়েলি সেনাবাহিনীর এক মুখপাত্র জানান, সেনারা সীমান্ত বেস্টনী পাহারা দিচ্ছিল। এমন সময় ৬ হাজারের বেশি বিক্ষোভকারী বেস্টনীর বিভিন্ন অংশে পেট্রোলবোমা ও বিস্ফোরক ছুড়তে শুরু করে। কয়েকজন বেস্টনী পার হয়ে যায়। এসময় সেনাবাহিনী দাঙ্গা দমনের পদক্ষেপ নেয়।

তবে ইসরায়েলি গুলিতে দুজন নিহতের বিষয়ে কোনও মন্তব্য করেননি মুখপাত্র।

গাজার ফিলিস্তিনিরা টানা ১৮ মাস ধরে গ্রেট মার্চ অব রিটার্ন নামের বিক্ষোভ কর্মসূচি পালন করছে। ইসরায়েল ও মিসর কর্তৃক আরোপিত অবরোধ ও ফিলিস্তিনিদের নিজ ভূমিতে যাওয়ার অধিকারের দাবিতে এই বিক্ষোভ পালন করা হচ্ছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com