ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে গরুর মাংস নিষিদ্ধ

Print

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ডাইনিংয়ে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ করেছেন হলের হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার।

গরুর মাংস বিক্রি করায় তপন কুমার জোদ্দার সম্প্রতি ডাইনিং ম্যানেজারকে শাসিয়েছেন বলেও জানা যায়।

জানা গেছে, হলের ডাইনিং ম্যানেজার তোতা মন্ডল প্রায় এক বছর ধরে বঙ্গবন্ধু হলের ডাইনিং ম্যানেজারের দায়িত্বে রয়েছেন। তিনি প্রতি সপ্তাহে ডাইনিংয়ে পোলাও এবং গরুর মাংস বিক্রি করে আসছেন। তবে গত বৃহস্পতিবার হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার তাকে গরুর মাংস বিক্রি করায় শাসিয়ে হলে গরুর মাংস বিক্রি করতে নিষেধ করেন।

এ বিষয়ে হলের ডাইনিং ম্যানেজার তোতা মন্ডল জানান, গত সপ্তাহে ডাইনিংয়ে খাবারে তালিকায় গরুর মাংস রাখায় প্রভোস্ট ফোন দিয়ে তাকে বকাঝকা করেছেন। তিনি ডাইনিং ম্যানেজারকে উদ্দেশ করে বলেছেন- ‘গরুর মাংস কার কাছে শুনে এ হলে বিক্রি করা হচ্ছে? এ হলে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ। তুমি আগামী শনিবার এসে আমার সঙ্গে দেখা করবা।’

এদিকে হঠাৎ হলে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ করার কথা শুনে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক শিক্ষার্থী।

জয়নুল আবেদীন নামের ওই হলের এক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে অসাম্প্রদায়িকতায় বিশ্বসী ছিলেন। কিন্তু আজ বঙ্গবন্ধু হলেরই প্রভোস্ট গরুর মাংস বিক্রি নিষিদ্ধ করেছেন। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 43 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com