ইয়েমেনে সামরিক কুচকাওয়াজে হুতিদের হামলায় নিহত ৩২

Print

ইয়েমেনের বন্দর নগরী এডেনে সামরিক কুচকাওয়াজে এক হামলায় অন্তত ৩২ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটেছে বলে নিরাপত্তা ও চিকিৎসা সূত্র জানিয়েছে।

সরকার নিয়ন্ত্রিত দ্বিতীয় এ শহরটিতে হামলার দায় স্বীকার করেছে ইরান-সমর্থিত হুতি বিদ্রোহীরা।

দেশটির আন্তর্জাতিক সমর্থিত সরকারের পক্ষে ২০১৫ সাল থেকে বিমান হামলা চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন জোট।-খবর রয়টার্স ও আরব নিউজের

বছর চারেক আগে রাজধানী সানা থেকে বিতাড়িত হওয়ার পর এই নগরীতে সরকারি প্রধান কার্যালয়গুলো স্থাপন করা হয়েছে।

হুতি বিদ্রোহীদের পরিচালিত আল-মাসিরাহ টেলিভিশনের খবরে বলা হয়েছে, তারা সামরিক কুচকাওয়াজে মাঝারি-পাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে এবং সশস্ত্র ড্রোন হামলা চালিয়েছে।

হুতি বিদ্রোহীরা জানায়, তাদের নিয়ন্ত্রিত প্রদেশের হামলা চালাতে সরকারি বাহিনী প্রস্তুতি নিচ্ছিল। তাইজ ও ডালেয়ার দিকে অগ্রসর হওয়ার প্রস্তুতি নেয়া হচ্ছিল ওই কুচকাওয়াজ থেকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 13 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com