ঢাকাবৃহস্পতিবার , ৭ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

ঈদের আগে কমল স্বর্ণের দাম

ডেস্ক নিউজ
জুলাই ৭, ২০২২ ১১:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের বাজারে স্বর্ণের দাম কমানো হয়েছে। মূলত আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে স্থানীয় বাজারে কমানো হলো মূল্যবান এ ধাতুর দাম। দেশে ভালো মানের স্বর্ণের ভরিতে ১ হাজার ৬৬ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে বাজারে ভালো মানের ১ ভরি স্বর্ণ কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ৩৫৫ টাকা। যার সর্বশেষ নির্ধারিত মূল্য ছিল ৭৯ হাজার ৫২১ টাকা।

আজ বুধবার বাজুসের বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিয়ের চেয়ারম্যান এম এ হান্নান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানায়, এখন থেকে ২২ ক্যারেটের প্রতি ১০ গ্রাম স্বর্ণ কিনতে খরচ পড়বে ৬৭ হাজার ২০০ টাকা। সে হিসাবে এ মানের ১ ভরি স্বর্ণের দাম ৭৮ হাজার ৩৫৫ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮৫৭ টাকা। এ মানের ১০ গ্রাম স্বর্ণের দাম ৬৪ হাজার ২০০ টাকা। ১৮ ক্যারেটের স্বর্ণের ১ ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬৪ হাজার ১৩০ টাকা। এ মানের ১০ গ্রাম স্বর্ণের দাম বাজারে পাওয়া যাবে ৫৫ হাজার টাকায়। আর সনাতন পদ্ধতির ১ ভরি স্বর্ণের দাম ৫৩ হাজার ৪৬১ টাকা নির্ধারণ করা হয়েছে। এটির ১০ গ্রাম পাওয়া যাবে ৪৫ হাজার ৮৫০ টাকায়।

আগামীকাল বৃহস্পতিবার থেকে সারা দেশে নতুন দাম অনুযায়ী স্বর্ণ কেনাবেচা করা হবে বলে জানিয়েছে বাজুস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।