ঈদের দিন বৃষ্টি থাকবে!

Print
দেশজুড়ে জ্যৈষ্ঠের মৃদু তাপপ্রবাহ,অস্বস্তিকর গরমে হাঁসফাঁস। এই গরমে প্রশান্তির জন্য চাই বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাষ বলছে, গরমের দাপট চলতে পারে আরও দুই-তিন দিন। এরপর দেখা মিলবে বৃষ্টির, অবসান ঘটবে তাপপ্রবাহের। মৌসুমী বায়ুর প্রভাবে পুরো সপ্তাহজুড়েই দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টিপাতে সম্ভাবনার কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা। এক্ষেত্রে আগামী ঈদুল ফেতরের দিনও বৃষ্টি হবে বলেই ধারণা করা হচ্ছে।
আগামী দু-তিনের মধ্যে টানা বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়ে আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, জুন মাসের শুরু টানা বৃষ্টির সম্ভাবনা রয়ে। এই বৃষ্টি সপ্তাহজুড়ে চলতে পারে।এতে তাপমাত্রা কমে যাবে। এমনিতেই জুন থেকে সেপ্টেম্বর মাসকে বর্ষাকাল ধরা হয়। তবে এখনও মৌসুমি বায়ু বাংলাদেশের উপকূলে পৌঁছায়নি। আমরা আশা করছি, জুনের প্রথমার্ধে মৌসুমি বায়ুও বাংলাদেশে প্রবেশ করবে।

ঈদের সময়ে বৃষ্টি থাকতে পারে জানিয়ে এ আবহাওয়াবিদ বলেন, প্রাক বর্ষায় বৃষ্টি কম হলে তাপমাত্রা বেড়ে যায়। জুনের প্রথমার্ধে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু নিয়ে বর্ষার আগমন ঘটবে। সেক্ষেত্রে তাপপ্রবাহ কেটে যাওয়ার পর এবার ঈদের সময় রাজধানীসহ অনেক এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, জুনের শুরুতেই আসবে মৌসমি বায়ু। পূর্বাভাসে বলা হয়, জুন মাসের প্রথমার্ধে সারাদেশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বিস্তার লাভ করতে পারে। এ মাসে স্বাভাবিক বৃষ্টিপাত হতে পারে। এছাড়া এক থেকে দুইটি নিম্নচাপের আশঙ্কাও রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 28 বার)


Print
bdsaradin24.com