ঈদের পরপরই সম্মেলনের চূড়ান্ত প্রস্তুতি শুরু আ.লীগের

Print

পবিত্র ঈদুল ফিতরের পরপরই জাতীয় সম্মেলনের প্রস্তুতি নিতে শুরু করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে আট বিভাগে একযোগে চলবে সাংগঠনিক সফর। পাশাপাশি জেলা-উপজেলায় সম্মেলনও অনুষ্ঠিত হবে। সাংগঠনিক সফর ও সব মহানগর-জেলা-উপজেলা পর্যায়ে সম্মেলন শেষে অক্টোবরে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্মেলন অনুষ্ঠিত হবে। দলটির একাধিক কেন্দ্রীয় নেতার সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

বিষয়টি নিয়ে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ‘দলের কার্যনির্বাহী সংসদের গত বৈঠকে আগামী অক্টোবর নাগাদ জাতীয় সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ লক্ষ্যে সাংগঠনিক সফর শুরু হলেও পবিত্র রমজানের কারণে সাময়িকভাবে তা স্থগিত আছে। ঈদের পর তা পুরোদমে চলবে। ইতোমধ্যে তৃণমূলে (মহানগর, জেলা, উপজেলা) ও সহযোগী সংগঠনকে সম্মেলন করার নির্দেশ দেওয়া হয়েছে। এভাবে সারাদেশে সংগঠনকে গুছিয়ে এনে কেন্দ্রের সম্মেলন অনুষ্ঠিত হবে।’

এরআগে, ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর দলটির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে হিসাবে আওয়ামী লীগের বর্তমান কমিটির মেয়াদ শেষ হচ্ছে এই বছরের ২৩ অক্টোবর। একারণেই অক্টোবরেই আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের সিদ্ধান্ত নেওয়া হয় গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত দলটির কার্যনির্বাহী সংসদের বৈঠকেই।

ওই বৈঠকেই দেশব্যাপী সাংগঠনিক সফরের জন্য আটটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। ইতোমধ্যে আটটি কমিটি স্ব-স্ব বিভাগে কাজও শুরু করেছে।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, গত এপ্রিলে কার্যনির্বাহী সংসদের পরবর্তী বৈঠকে মেয়াদোত্তীর্ণ সাংগঠনিক জেলাগুলোর কাউন্সিল শেষ করার তাগিদসহ সার্বিক প্রস্তুতির জন্য দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের বেশ কিছু নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই আলোকে প্রাথমিকভাবে ৭৭টি সাংগঠনিক জেলার মধ্যে যেসব জেলা ও উপজেলার কমিটির মেয়াদ শেষ হয়েছে, সেগুলোর একটি তালিকা তৈরির কাজ শুরু হয়েছে। গত ১১ মে খুলনা বিভাগ থেকে এই সফর শুরু হয়। কিন্তু রমজান মাসের কারণে পরে সম্মেলন স্থগিত করা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 55 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com