ঈদে নতুন ৩ ছবি, তবুও দর্শক নেই

Print

গেল কয়েক বছর ধরেই দর্শকশূন্য রাজধানীসহ দেশের প্রায় অধিকাংশ সিনেমা হল। দর্শক সংকটের কারণে সারা দেশের একের পর এক সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। এই দর্শক খরা দেখা যাচ্ছে এবারের ঈদুল ফিতরেও।

এবার ঈদে ৩টি নতুন ছবি মুক্তি পেলেও দর্শক আসছে না হলগুলোতে। ঈদের হত চার দিনে অনেকটা দর্শকহীন ছিল হলগুলো। গল্পের মান আর নির্মাণে নতুনত্ব না থাকায় হতাশা প্রকাশ করেন দর্শকরা। প্রত্যাশা অনুযায়ী টিকিট বিক্রি না হওয়ায় কর্মচারীদের বেতন দিতেও হিমশিম খাচ্ছেন হল কর্তৃপক্ষ। হলের সুদিন ফিরিয়ে আনতে আরো বেশি ছবি মুক্তির পাশাপাশি বিশ্বমানের ছবি তৈরিতে পরিচালকদের নজর দেয়ার পরামর্শ হল মালিকদের।

ঈদের পরে রাজধানীর হলগুলোর বাইরের চিত্রই বলে দেয় বাংলা ছবির জনপ্রিয়তার পারদ কতটা নিম্নমুখী। বছরখানেক আগেও যেখানে টিকিট বিক্রিতে ধুম পড়তো এই কাউন্টারগুলোতে, সেখানে দর্শক খরায় ভুগছে হলগুলো। ভেতরের চিত্র আরও করুণ। সারিসারি চেয়ার সাজানো থাকলেও আসনশূন্য দর্শক গ্যালারি। এ জন্য ভালো ছবির অভাবকেই দায়ী করছেন তারা।

হলের এক টিকিট বিক্রেতা বলেন, আগে তো হাউসফুল থাকতো, এখন তো ১৫/২০ টা টিকিটও বিক্রি হয় না।

হল মালিকের তথ্য মতে, এই হলটিতে ১ হাজার আসন সংখ্যা থাকলেও সরেজমিনে মাত্র ১০/১৫ জন দর্শকের দেখা পাওয়া যায়।

রাজমনি সিনেমা হল ব্যবস্থাপক স্বপন রায় বলেন, ছবি নাই তো! প্রডাক্ট দিলে তো হল চলবে, প্রডাক্টই তো নাই। আমাদের বোনাস-বেতন পর্যন্ত মালিক নিজের ঘর থেকে এনে দিচ্ছে।

হল মালিকদের তথ্যমতে সারাদেশে ২৮২টি হলে এবার মুক্তি পেয়েছে মোট তিনটি ছবি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
bdsaradin24.com