উচ্ছেদের পর আবারো গাছ কেটে ঝুকিপূর্ণ বিলবোর্ড স্থাপন

Print

 

জেলা প্রতিনিধি, নাটোরঃ কিছুদিন আগে উচ্ছেদ করা হয়েছিলো নাটোর শহরের মাদ্রাসা মোড় এলাকায় সড়কে বিভাগের যায়গায় অবৈধভাবে নির্মিত একটি বিলবোর্ড।  ক’দিন যেতে না যেতেই আবারো বসানো হয়েছে ঝুকিপূর্ন বিলবোর্ড আর এ জন্য বন বিভাগের অনুমতি ছাড়াই কাটা হয়েছে ৩টি গাছ। চলতি বছরের সেপ্টম্বর মাসে ওই এলাকা থেকে বিলবোর্ড অপসারণ করেছিল সড়ক বিভাগ। কারা বিলবোর্ডটি স্থাপন করেছেন তা জানাতে পারেনি কেউ। এর আগে অপসারিত বিলবোর্ডটিতে একটি রড কোম্পানির বিজ্ঞাপন ছিল। দোকানের সামনে স্থাপন করায় ব্যবসায়ীক সমস্যা সৃষ্টির পাশাপাশি ঝড়ের কবলে পড়ে বিলবোর্ডটি ভেঙ্গে পড়লে আশপাশের ব্যবসা প্রতিষ্ঠান সহ বিদ্যুতের প্রধান লাইন ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা করছেন স্থানীয়রা।

স্থানীয় ব্যবসায়ী ও যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়। অজ্ঞাত ব্যক্তিরা শহরের মাদ্রাসা মোড় বগুড়া বাসস্ট্যান্ড এলাকায় স্থাপন করে বিশাল বিলবোর্ড। বিলবোর্ডটি দেখতে সমস্যা হওয়ায় এর সামনে পেছনের ৩টি গাছ কেটে দেয় তারা। স্থানীয়রা গাছ কাটতে নিষেধ করায় পরদিন গভীর রাতে গাছগুলো কেটে দেয় বিলবোর্ড কর্তৃপক্ষ।

নতুন করে বিলবোর্ড স্থাপন ও গাছ কাটার ব্যাপারে জানতে চাইলে নাটোর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানিয়েছেন, তারা এ ধরনের বিলবোর্ড স্থাপনের অনুমতি দেননি। এ ব্যাপারে ব্যবস্থা নিতে থানায় অভিযোগ করবেন বলে জানান তিনি।

তবে নাটোর থানার ওসি খন্দকার জালাল উদ্দিন জানান, থানায় এ সংক্রান্ত কোন অভিযোগ দেয়া হয়নি ।

এদিকে গাছ কাটার বিষয়ে জানতে চাইলে জেলা বন সংরক্ষণ কর্মকর্তা মেহেদি জামান জানিয়েছেন, গাছগুলো সড়ক ও জনপথ বিভাগের। এই বিষয়ে তাদেরই ব্যবস্থা গ্রহন করা উচিৎ ছিল। যেহুতু বিষয়টি তিনি অবগত ছিলেন না তাই রোববার (০৪ নভেম্বর) কর্ম দিবসে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি দেখে ব্যবস্থা নেবেন।

 

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 104 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com