উত্তপ্ত বাক্যবিনিময়, ছাত্রদলের জটিলতা নিরসনে ‘ব্যর্থ’ সার্চ কমিটি

Print

ছাত্রদলের কমিটি গঠন নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে ব্যর্থ হয়েছেন সংগঠনের নতুন কমিটি গঠনের দায়িত্বশীল সার্চ কমিটির নেতারা। এ নিয়ে গতকাল মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ছাত্রদলের বিলুপ্ত কমিটির ক্ষুব্ধ নেতাদের সঙ্গে একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

সংগঠনের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে গঠিত সার্চ কমিটির সঙ্গে বিকেল সাড়ে ৫টা থেকে তিন ঘণ্টার বৈঠকে ঈদের আগের দিন ছাত্রদলের কমিটি বিলুপ্ত করা, নতুন কমিটি গঠনে শর্তারোপ এবং নতুন তফসিল বিষয়ে বিলুপ্ত কমিটির নেতাদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

সার্চ কমিটির নেতারা ছাত্রদলের ক্ষুব্ধ নেতাদের বক্তব্যের কোনো সদুত্তর দিতে পারেননি। তবে সার্চ কমিটির নেতারা বলেছেন, দলের এখন দুর্দিন। চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে রয়েছেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে-এ অবস্থায় দল যে সিদ্ধান্ত দেবে তা মানতে হবে।

জবাবে ক্ষুব্ধ ছাত্রনেতারা বলেন, তারা দলের জন্য কাজ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন, নির্যাতন সহ্য করেছেন। এজন্যই তারা তাদের ন্যায্য দাবি করেছেন। কিন্তু দলের বিশেষ সিন্ডিকেট ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভুল বুঝিয়ে ছাত্রদলকে তাদের কব্জায় নিতে চাইছেন। এটা তারা করতে দেবেন না।

বৈঠকে একজন সাবেক ছাত্রনেতা সার্চ কমিটির সিনিয়র সদস্য শামসুজ্জামান দুদুকে বলেন, ‘আপনি কৃষক দলের ২৬ বছর ধরে নেতৃত্বে রয়েছেন। এখন আবারও আহ্বায়ক হয়েছেন। এটা কীভাবে সম্ভব? এখানে আপনার কেন বয়সের কোনো সীমাবদ্ধতা নেই? আপনার কারণে কৃষক দলে নতুন কোনো নেতৃত্ব তৈরী হতে পারে না।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 48 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com