উন্মোচিত হলো শাহরিয়ার সোহাগ এর “আমার শহরে তোমার গল্প” কাব্যগ্রন্থ

Print
আয়শা আক্তার লিজা, বিশেষ প্রতিনিধিঃ
গত শনিবার বিকেল সাড়ে পাঁচটায় বই মেলার মোড়ক উন্মোচন মঞ্চোতে তার বইটির মোড়ক উন্মোচন করা হয়। উন্মোচনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক নমিতা দাস, বিভাগীয় প্রধান, ইতিহাস বিভাগ, ঢাকা কলেজ। সুমন বৈদ্য বইটির প্রচ্ছদ শিল্পী এবং প্রভাষক, প্রাচ্যকলা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। অমিত নন্দী প্রভাষক, প্রাচ্যকলা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। মেহেদী হাসান মিঠু এভিপি, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, মো: সাহাঙ্গীর আলম অফিসার শাহজালাল ইসলামী ব্যাংক লিঃ, সপ্তবর্ণা গ্রুপের ব্র্যান্ড এ্যম্বাসিডর আবিদা সুলতানা।
ইতি মধ্যে কবিতাপ্রেমীদের মোনোযোগ অর্জন করেছে বইটি। মনের মাধুর্য আর বাস্তবতার এক অবাক চিত্রে আঁকা আমার শহর মনের গহীনের চেপে থাকা তোমার গল্প। ছেলেবেলা থেকেই সাহিত্যমনা সোহাগের লেখালেখিতে বেশ ছিলো। হাজারো হতাশা আর পিছুটান ঠেলে স্কুল জীবন শেষেই পাড়ি জমান ইট পাথরের ঢাকায়। ২০১৪ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় তাঁর প্রথম কিশোর উপন্যাস ‘অসমাপ্ত বন্ধুত্ব’। বহুল পঠিত এই বই তাঁর লেখালেখির স্পৃহা বাড়িয়ে দেয়। সেই থেকে আর পেছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। ঠিক ২০১৫ সালের একুশে বইমেলাতে পুথিনিলয় থেকে প্রকাশিত হয় তার ২য় কিশোর উপন্যাস ‘চেনা বন্ধু অচেনা পথ’। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালে প্রকাশিত হয় তার ৩য় গ্রন্থ ‘হলুদ বাতির হাসি’। পাঠকমহলে ব্যাপক সাড়া ফেলেছিলো বইটি। হাজারো বই পোকাদের মনে জায়গা করে নেন আজকের শাহরিয়ার সোহাগ। এবছর একুশে বইমেলায় ছায়াবীথি প্রকাশনের ব্যানারে প্রকাশিত হলো তাঁর ৪র্থ গ্রন্থ এবং ১ম কাব্যগ্রন্থ ‘আমার শহরে তোমার গল্প’। আবারো পাঠক মহলে আলোচিত এই তরুন লেখক। মোড়ক উন্মোচনী অনুষ্ঠানে সবার উদ্দেশ্য তিনি বলেন, একজন লেখকের একটা লেখা এক একটা সন্তানের মত। অনেক কষ্ট আর পরিশ্রমের পর একটা বই বাজারে আসে আপনারা যদি তা কেনেন এবং পড়েন, লেখকের কাছে এর চেয়ে বড় পাওয়া আর কিইবা হতে পারে। অনুষ্ঠানে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোহাগ এর প্রিয় বন্ধু মহল মিডিয়াব্যাক্তিত্ব, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক বৃন্দ, রাজনীতিবিদ, ও নানা গুণীজন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 130 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com