উপজেলা নির্বাচনের শেষ ধাপের ভোট শুরু

Print

দেশব্যাপী উপজেলা পরিষদ নির্বাচনের ৫ম ও সর্বশেষ ধাপের ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টায় এই ভোট গ্রহণ শুরু হয়, একটানা চলবে বিকেল ৫টা পর্যন্ত। আজ (১৯ জুন) মোট ২০ উপজেলায় ভোট গ্রহণ করা হচ্ছে। এরমধ্যে ৪টিতে ইভিএমে ভোট নেয়া হচ্ছে। শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের সব ধরনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে শনিবার (১৫ জুন) মধ্যরাতে।

ইসি সূত্রে জানা গেছে, মঙ্গলবার শেষ ধাপে গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোট হবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি কর্মকর্তারা জানান, ভোটের ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার-প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একজন এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ মামলাও করেছে নির্বাচন কমিশন।

এ বিষয়ে ইসি সচিব মো. আলমগীর বলেন, উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। বিতর্কিত ওসিদের প্রত্যাহার করা হয়েছে। একজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। এছাড়া এক এমপির বিরুদ্ধে মামলার নির্দেশনাও দিয়েছে কমিশন।

এদিকে নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন। আজ (সোমবার) ভোটকেন্দ্র ব্যালট পেপারসহ নির্বাচনী মালামাল পাঠানো হবে।

এর আগে চতুর্থ ধাপে গত ৩১মার্চ ছয় উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চার উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে ৪শ উপজেলায় ভোট গ্রহণ করা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com