উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল গণ বিশ্ববিদ্যালয়

Print

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

শিক্ষার্থীদের “অন্য কেউ এসে গ্রেফতার করে নিয়ে যাবে” উপাচার্যের এমন হুমকির প্রতিবাদে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। শনিবার (৪মে) সকাল থেকেই  বৈরি আবহাওয়া ও প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে প্রশাসনিক ভবনের সামনে উপাচার্যের পদত্যাগের দাবি জানাচ্ছে শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ করে কোন কর্মকর্তা কর্মচারীকেও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে প্রবেশ করতে দেয়নি তারা। এ সময় “ হুমকি দিয়েছে লায়লা, জেগেছে রে বাংলা” স্লোগান দিতে থাকে তারা।
এ প্রসজ্ঞে গবি সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক রনি আহম্মেদ বলেন “গত একমাস যাবত বৈধ উপাচার্যের দাবি জানিয়ে আসলেও বর্তমান অবৈধ উপাচার্য ডা. লায়লা পারভিন চূড়ান্ত কোন সমাধান ছাড়াই  গত বৃহস্পতিবার ক্লাস, পরীক্ষা শুরু করার নির্দেশ দেন। সেই সাথে মুঠোফোনে তিনি হামলা, মামলার হুমকি দেন। এমন হুমকি দাতা ব্যক্তিকে উপাচার্য হিসেবে মানিনা। আমরা উনার পদত্যাগ চাই।”
সাধারণ ছাত্র পরিষদের সমন্বয়ক শেখ রনি জানান, “এমন উপাচার্যের অধীনে আমরা নিজেদের নিরাপদ মনে করছি না। উনি ভুল স্বীকার করে ক্ষমা না চাওয়া পর্যন্ত এবং পদত্যাগ না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।
উল্লেখ্য, গত ৬ এপ্রিল থেকে বৈধ উপাচার্যের দাবিতে আন্দোলন করে আসছে সাধারণ শিক্ষার্থীরা। এর আগে বৃহস্পতিবার (২মে) উনার (ডা. লায়লা পারভিন) পিছনে এনএসআই,সরকার আছে বলে শিক্ষার্থীদের গ্রেফতারের হুমকি দেন। এতে, তা পদত্যাগের দাবি জানায় শিক্ষার্থীরা। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়ে আন্দোলনের ডাক দেন সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান রনি ।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 97 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com