এই আউট কীভাবে মেনে নেবেন গেইল

Print

দুই দুইবার আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানালেন ক্রিস গেইল। রিভিউয়ে দুই বারই জিতে গেলেন ক্যারিবিয়ান তারকা। কিন্তু তৃতীয়বারে জয় নিউজিল্যান্ড আম্পায়ার ক্রিস গ্যাফানি। মিচেল স্টার্কের বলে গেইলকে তার দেওয়া এলবিডব্লিউয়ের আউটের সিদ্ধান্তই বহাল রাখলেন টিভি আম্পায়ার।

কিন্তু এই আউট যে কিছুতেই নেমে নেওয়া যায় না। স্টার্কের পঞ্চম ওভারের পঞ্চম বলে ফিরেছেন গেইল। কিন্তু স্টার্কের চতুর্থ বলটি ছিল ‘নো’ বল। বল ছোড়ার সময় পপিং ক্রিজের অনেক বাইরে চলে স্টার্কের পা। কিন্তু সেটি এড়িয়ে গেছে আম্পায়ার গ্যাফানির চোখ।

সেটি ‘নো’ বল দিলে গেইল যে বলে আউট হলেন, সেটি হতো ফ্রি হিট। এই আউটটি কি আসলে মেনে নিতে পারবেন গেইল?

গেইলকে আউট করতে যেন ওঠে পড়ে লাগলেন আম্পায়ার ক্রিস গ্যাফানি। উইন্ডিজ ইনিংসের তৃতীয় ওভারে দুই-দুইবার গেইলকে আউট দিলেন। তবে আম্পায়ারের দেওয়া সিদ্ধান্তের পর রিভিউ নিয়ে বাঁচেন গেইল। অর্থাৎই দুইবারই ভুল ছিলেন আম্পায়ার। ওই ওভারের বোলার ছিলেন স্টার্ক।

এরপর স্টার্কের পরের ওভারেই ফিরতে হয় গেইলকে। ফেরার আগে ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিলেন গেইল। ১৭ বলে ৪ চারে ২১ করেন রান। কিন্তু নির্লজ্জ আম্পায়ারিংয়ে সেটি থামিয়েছেন গ্যাফানি।

ম্যাচটাও শেষ পর্যন্ত উইন্ডিজ হেরেছে ১৫ রানে। নটিংহ্যামে আগে ব্যাট করে বিপর্যয়ের পরও ২৮৮ রানের পুঁজি গড়ে অস্ট্রেলিয়া। জবাবে ক্যারিবীয়দের ইনিংস থেমেছে ৯ উইকেটে ২৭৩ রানে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 70 বার)


Print
bdsaradin24.com