এই ১ রান আমার ৯২ রানের ইনিংসের চেয়েও দামি

Print

বেন স্টোকসের হাত ধরে অ্যাশেজের তৃতীয় টেস্টে এক উইকেটে অবিশ্বাস্য জয় পেয়েছে ইংল্যান্ড। ম্যাচ জিতে ইংরেজ স্পিনার জ্যাক লিচ জানান, এই ম্যাচ জেতার জন্য তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওপেন করতে নেমে ৯২ রানের সেরা ইনিংসটাও বাজি রাখতে রাজি ছিলেন। কিন্তু তেমন কোনও অঘটন ঘটেনি। স্টোকসের চওড়া ব্যাটে ভর করেই রূপকথার জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড।

রবিবার হেডিংলেতে অস্ট্রেলিয়ার ৩৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে একটা সময়ে চাপে পড়ে যান জো রুটরা। বেন স্টোকস মাটি কামড়ে পড়ে থাকলেও অপর প্রান্তে নিয়মিত উইকেট পড়তে থাকে। ১১ নম্বরে ব্যাট করতে নামা জ্যাক লিচকে সঙ্গে নিয়ে অসম যুদ্ধ শুরু করেন স্টোকস।

শেষ উইকেট পার্টনারশিপে লিচকে সঙ্গে নিয়ে ৬২ বলে ৭৬ রান করেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। যে পার্টনারশিপের ৭৪ রান করেন স্টোকস। ১৭ বল খেলে মাত্র এক রান করেন লিচ। যে বলে একমাত্র রানটি করেন এই ইংরেজ স্পিনার, তার ঠিক পরের বলেই হেজেলউডের বল কভারের উপর দিয়ে সপাটে চালিয়ে বাউন্ডারি পার করে ম্যাচ জিতিয়ে দেন স্টোকস।তাঁর অপারজিত ১৩৫ রানের ইনিংসকে কুর্নিশ জানিয়েছেন ক্রিজের অপরপ্রান্তে থাকা জ্যাক লিচ।

ম্যাচ শেষে সাংবাদিকদের তিনি জানান, ‘একটা সময়ে স্টোকস আমাকে বারবার বলছিল বল দেখে রান নিতে। আর ও যখন ছক্কাগুলো মারছিল সারা গ্যালারি উল্লাসে ফেটে পড়ছিল।আমার এই ১ রান আইরিশদের বিরুদ্ধে ৯২ রানের ইনিংসের চেয়েও দামি।’

ম্যাচ জিতে তৃপ্ত লিচ আরও বলেন, ‘আমরা এই ম্যাচ জেতার জন্য মরিয়া ছিলাম। এই জয় আমাদের মনোবল অনেকটাই বাড়িয়ে দিয়েছে।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 23 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com