ঢাকাবুধবার , ৮ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারে শুরুটা ভালো হলো না বাংলাদেশের

ডেস্ক নিউজ
জুন ৮, ২০২২ ৫:৫৫ অপরাহ্ণ
Link Copied!

এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারে শুরুটা ভালো হলো না বাংলাদেশের।

ইন্দোনেশিয়ায় গোলরক্ষক আনিসুর রহমান জিকোর দুর্দান্ত নৈপুণ্যে বাংলাদেশ ড্র করেছিল। এবার মালয়েশিয়ায় এশিয়ান কাপ বাছাইয়ে জিকোর আরেকটি বীরত্বে ৯৯ ধাপ এগিয়ে থাকা বাহরাইনের বিপক্ষে বাংলাদেশ হেরেছে মাত্র ২ গোলে।

হারের ব্যবধান আরো অনেক বেশি হতে পারতো। গোলরক্ষক জিকোর দুর্দান্ত কিছু সেভের জন্য স্কোরলাইন আর বৃদ্ধি পায়নি। বাহরাইন দুইটি গোলই করেছে প্রথমার্ধে। দ্বিতীয়ার্ধেও বল পজেশন ও সব প্যারা মিটারে এগিয়ে বাহরাইন ছিল। তাদের বিপক্ষে একমাত্র বাঁধা হয়ে দাঁড়িয়ে ছিলেন জিকো।

দুই অর্ধেই জিকো দারুণ কিছু সেভ করেছেন। কখনো বক্সের সামনে বের হয়ে, কখনো জায়গায় দাঁড়িয়ে লাফিয়ে আবার কখনো বাহরাইনের ফরোয়ার্ডকে ১:১ রুখে দিয়েছেন। জিকোর এই পারফরম্যান্স না হলে বাংলাদেশকে লজ্জাজনক হারের তেতো স্বাদ গ্রহণ করতে হতো।

যে দুই গোল বাংলাদেশ হজম করেছে এতে জিকোর তেমন বেশি ভুল নেই। বিশেষ করে প্রথম গোলটি ডিফেন্ডারের সামনে বাহরাইন ফরোয়ার্ড তাৎক্ষণিক হেড করে বল জালে পাঠিয়েছেন। এর নয় মিনিট পর আরেকটি কর্নার থেকে বাহরাইন মিডফিল্ডার বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠান।

বাংলাদেশের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার এটি চতুর্থ ম্যাচ ছিল। চার ম্যাচের মধ্যে তিনি দুইটিতে হেরেছেন দুইটিতে ড্র করেছেন। তবে চার ম্যাচের কোনোটিতেই তার দল কোনো গোল করতে পারেনি। ৯৯ ধাপ এগিয়ে থাকা বাহরাইনের বিপক্ষে বাংলাদেশ তেমন গোলের সুযোগ তৈরিই করতে পারেনি। বিশ্বনাথের লম্বা থ্রো মাঝে মধ্যে আশা সঞ্চার করলেও গোলের জন্য যথেষ্ট ছিল না।

এশিয়া কাপ বাছাইয়ে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১১ জুন তুর্কেমেনিস্তানের বিপক্ষে। গ্রুপের শেষ ম্যাচ স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে ১৪ জুন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।