একই লোকের বারবার মন্ত্রী হওয়া ঠিক নয়

Print

একই লোকের বারবার মন্ত্রী ও দলের নেতা হওয়া ঠিক নয় বলে মনে করেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি এম হাফিজউদ্দিন খান। গতকাল সোমবার আমাদের সময়ের সঙ্গে আলাপকালে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টা বলেন, এবারের মন্ত্রিপরিষদ থেকে পুরনো যারা বাদ গেছেন, তাদের মধ্যে অনেকে দক্ষ মন্ত্রী ছিলেন। তাদের মধ্যে সবার বদনাম, কালিমা ছিল না। তবে অনেকের বেলায় বদনাম ছিল।

নতুন মন্ত্রিপরিষদ গঠন প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী মনে হয় চেয়েছেন, এক দল নতুন মুখ আসুক। কারণ অনেক সময় মানুষ একই মুখ বারবার দেখতে দেখতে হয়রান হয়ে যায়। যেমন মতিয়া চৌধুরী, তিনি ১৯৯৬ সালে মন্ত্রী ছিলেন; এর পর ২০০৮ সাল থেকে কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। যদিও তিনি যে মন্ত্রী হিসেবে দক্ষ তাতে সন্দেহ নেই। কিন্তু মানুষ হয়তো নতুন মুখ দেখতে চায়। তাই মানুষের সাইকোলজিক্যাল বিষয় বিবেচনায় নিয়েই হয়তো প্রধানমন্ত্রী তাকে পাল্টেছেন।

নতুন মন্ত্রীদের চ্যালেঞ্জ প্রসঙ্গে হাফিজউদ্দিন খান বলেন, দেখা যায় অনেকে প্রথমবার পার্লামেন্টে এসেছেন, আবার মন্ত্রীও হয়েছেন। সে ক্ষেত্রে একটা সমস্যা আছে। তাদের শেখানোর জন্য কেউ রইল না। সিনিয়ররা থাকলে তাদের কোনো ভুল হলে শেখানো যেত। এখন সেই সুযোগটা নেই। সিনিয়রদের সঙ্গে নতুন মন্ত্রীদের সহযোগী (প্রতিমন্ত্রী-উপমন্ত্রী) হিসেবে নিয়োগ দিলে ভালো হতো।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 122 বার)


Print
bdsaradin24.com