একটি কোমরের বেল্ট আস্ত গরুর চামড়ার চেয়ে দামি

Print

চামড়ার দাম চার বছর ধরেই ক্রমাগত পড়তির দিকে, অথচ চামড়াজাত পণ্যের দাম ঊর্ধ্বমুখী। এবার চামড়ার দাম স্মরণকালের তলানীতে নেমে আসার পর বিষয়টি নিয়ে রীতিমতো ক্ষোভ তৈরি হচ্ছে।

চামড়াজাত পণ্য বিক্রি করে এমন বেশি কিছু প্রতিষ্ঠানের ওয়েবসাইট ঘেঁটে দেখা গেছে একটি কোমরের বেল্টের দামই আস্ত গরুর চামড়ার চেয়ে বেশি। আর একটি জুতার দামে পাওয়া যাচ্ছে ছোট আকারের ২০টি আর বড় আকারের আট থেকে ১০টি গরুর চামড়াও।

বহুজাতিক কোম্পানি বাটার অনলাইনে দেখা গেছে একটি চামড়ার বেল্টের সর্বনিম্ন দাম ৮৯০ টাকা।

আরেক জনপ্রিয় প্রতিষ্ঠান এপেক্সের সর্বনিম্ন বেল্টের দাম দেখা গেছে ৯৯০ টাকা। সর্বোচ্চ দুই হাজার ১৬০ টাকাও দেখা গেছে দাম।

লেদারেক্স, ক্রিসেন্ট, বে, ওরিয়নসহ প্রতিটি ব্র্যান্ডের বেল্টের দামও একই রকম, যদিও বছর পাঁচেক আগেও ২৫০ টাকায় পাওয়া যেত তা।

চামড়ার স্যান্ডেল দুই হাজার আর জুতো তিন হাজার টাকার নিচে পাওয়া মুশকিল, ১০ হাজারও আছে। আর একই ডিজাইনের জুতা পরের বছর দাম বাড়ানোর মতো ঘটনাও ঘটছে।

চামড়ার দাম কমলে জুতোর দাম কেন বাড়ে, এমন প্রশ্ন নিয়মিত শুনতে হয় বিক্রয়কর্মীদের। কিন্তু তারা কোনো জবাবই দিতে পারেন না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 177 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com