একশ’র তালিকায় ভারতের সিনেমা ‘গ্যাঙস অব ওয়াসিপুর’

Print

‘দ্য গার্ডিয়ান’২০০০ সাল থেকে এখন পর্যন্ত মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে থেকে সেরা একশ সিনেমার তালিকা প্রকাশ করেছে।

নামী এই আন্তর্জাতিক গণমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’ প্রকাশ করল এখন পর্যন্ত একবিংশ শতাব্দীর সেরা সিনেমা। আর সেই তালিকায় ভারতীয় উপমহাদেশের একমাত্র সিনেমা হিসেবে জায়গা করে নিয়েছে ভারতের ছবি ‘গ্যাঙস অব ওয়াসিপুর’।

ছবির পরিচালক অনুরাগ কাশ্যপ। ছবিটি স্থান করে নিয়েছে তালিকার উনষাট নম্বরে। এ খবরে খুশির সঙ্গে কিছুটা অখুশিও হয়েছেন অনুরাগ।

তিনি টুইটারে লিখেছেন, আমার পরিচালিত সিনেমা তালিকায় আছে এজন্য আমি নিশ্চয়ই খুশি। কিন্তু এটা আমার তালিকা নয়। কারণ আমার অনেক প্রিয় সিনেমা রয়েছে ‘গ্যাঙস অব ওয়াসিপুর’র নম্বরের নিচে।

সিনেমার তালিকার প্রথম স্থান নিয়েছে ২০০৭ সালে মুক্তি পাওয়া ‘দেয়ার উইল বি ব্লাড’, দ্বিতীয় স্থানে আছে ‘টুয়েলভ ইয়ার্স এ স্লেভ’, মুক্তি পায় ২০১৩ সালে। অন্যদিকে ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘বয়হুড’ ছবিটি আছে তিন নম্বরে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com