এক ইস্যুতে ‘দুই নীতি’, সাকিবে হ্যাঁ, ফিজে না

Print

সম্প্রতি ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকায় খেলতে পারেন পারেননি, এশিয়া কাপেও খেলতে পারেননি, যাননি চলতি নিউজিল্যান্ড সিরিজেও। শুধু তাই নয় জাতীয় দলের অনেক গুরুত্বপূর্ণ সিরিজ ও ম্যাচ খেলা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। কারণ একটাই- ইনজুরির প্রবণতা। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের বেলাও একই কথা। ইনজুরির কারণে দেশের নির্ভরযোগ্য এই পেসারের অনেক গুরুত্বপূর্ণ সিরিজ ও ম্যাচ খেলা হয়নি।

দেশের এই দুই তারকা বিভিন্ন সময় দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টে অংশ নেন। ইনজুরির প্রবণতার কারণে মোস্তাফিজকে এসব টুর্নামেন্টে খেণতে অনাপত্তি দেয়া হয়নি, ফলে আইপিএলসহ অনেক গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে অংশ নিতে পারেন না তিনি। তবে এসব টুর্নামেন্ট খেলতে বাধা নেই অলরাউন্ডার সাকিব আল হাসানের।

বাংলাদেশ মনে করছে সামনে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ, সাকিবের মতো খেলোয়াড়কে তারা কোনো ভাবেই মিস করতে যান না। আঙ্গুলের গুরুত্বপূর্ণ চোটের কারণে তিনি নিউজিল্যান্ড সফরের কোনো ম্যাচেই অংশ নিতে পারেননি। তবে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকা বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ককে দেখা যাবে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে। এই খেলার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠেছে। যদি আইপিএলে খেলতে গিয়ে সাকিব আবার চোট পান কিংবা পুরনো চোট মাথাচাড়া দিয়ে ওঠে তা হলে?

আবার দুই খেলোয়াড়ের ক্ষেত্রে বিসিবির ‘দুই নীতি’ নিয়েও প্রশ্ন উঠেছে। বারবার ইনজুরি প্রবণতার কারণে ২ বছরের জন্য মোস্তাফিজুর রহমানকে বাইরের ফ্র্যাঞ্চাইজি কোনো লিগে খেলতে দেবে না বিসিবি। আইপিএলের এবারের আসরে তাই খেলা হচ্ছে না বাঁহাতি পেসারের। অথচ বারবার ইনজুরিপ্রবণ সাকিবের ভারতের এই টুর্নামেন্টে খেলতে কোনো সমস্যা দেখছে না বিসিবি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 16 বার)


Print
bdsaradin24.com