এক কাতারে মমতাজ, পপি ও নিশোর মা

Print

বিশ্ব মা দিবস ছিল রবিবার। প্রতিবছরের মতো এ দিনটিতে এবারো রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল আয়োজিত ‘গরবিনী মা সম্মাননা’ প্রদান করা হয়। প্রতিষ্ঠানটি ষষ্ঠবারের মতো এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করল, যেখানে ১০ জন মাকে দেওয়া হয় ‘গরবিনী মা’ সম্মাননা।

হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তীর উদ্যোগে এবার তারকাদের মধ্যে এ সম্মাননা পান নন্দিত কন্ঠশিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগমের মা উজালা বেগম, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা পপির মা মরিয়ম বেগম ও এই সময়ের জনপ্রিয় অভিনেতা আফরান নিশোর মা আঞ্জুমান আরা।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে তারকাদের মায়েদের হাতে সম্মাননা তুলে দেন।

মায়ের সম্মাননা পাওয়ার বিষয়ে পপি বলেন, একটি রক্ষণশীল পরিবারে জন্ম নিয়েও তিনি আজ নায়িকা হতে পেরেছেন তাঁর মায়ের কারণে। এ সময় তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন।

এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহার মা আপেল রাণী সাহাও সম্মাননা পেয়েছেন। এ ছাড়াও হাইওয়ে পুলিশের উপমহাপরিদর্শক মো. আতিকুল ইসলামের মা জাহেদা খাতুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমানের মা আসিয়া রহমান, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের মা মোছা. আমেনা খাতুন ও পাইলট ক্যাপ্টেন মো. জাকারিয়ার মা কাজী মাহফুজা বেগমকে ‘গরবিনী মা’ সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com