এক গানে ত্রিশবার পোশাক বদল

Print

বলিউডের এক সময়ের জনপ্রিয় নায়িকা কারিশমা কাপুর। বহু হিট চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। পাশাপাশি এ নায়িকার অভিনীত ছবির অনেক দর্শকপ্রিয় গান রয়েছে। সেসব গানের অন্যতম ‘ঝাঁঝরিয়া’। এটি ১৯৯৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘কৃষ্ণ’ সিনেমার গান।

‘ঝাঁঝরিয়া’ গানটি এতটাই জনপ্রিয় হয়েছিল যা এখনও বিভিন্ন অনুষ্ঠানে বাজানো হয়ে থাকে। সম্প্রতি গানটি সম্পর্কে আরও একটি চমকপ্রদ তথ্য দিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। আর তা হলো এই গানটিতে কারিশমা ৩০ বার পোশাক পরিবর্তন করেছিলেন।

নায়িকা বলেন, গানটির দুইটি ভার্সন শুটিং করা হয়। পুরুষ ভার্সনটি মরুভূমিতে ৫০ ডিগ্রি তাপমাত্রায় শুটিং করতে হয়েছিল। মরুভূমিতে শুটিং করার সময় আমাদের বালির উপরে নাচতে হয়েছে। যা কিনা চোখে এসে লাগছিল। এটা সত্যি কঠিন ছিল।

যোগ করে কারিশমা আরও বলেন, নারী ভার্সনের শুটিংয়ের সময় আমি খেয়াল করলাম যে ত্রিশটি পোশাক আমাকে পরতে হয়েছে। শুধু তাই নয় পোশাকের পাশাপাশি আমাকে চুল ও মেকআপেও পরিবর্তন আনতে হয়েছে। এটা শুধু একটি আইকনিক গানই না। আমার ক্যারিয়ারের স্মৃতিময় একটি কাজ।

১৯৯১ সালে ‘প্রেম কয়েদি’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক কারিশমার। তার অভিনীত ‘রাজাবাবু’, ‘সাজান চলে সাসুরাল’, ‘রাজা হিন্দুস্তানি’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘ফিজা’, ‘জুবায়দা’ ছবিগুলো সিনেমাপ্রেমীদের হৃদয়ে দীর্ঘদিন বাঁচিয়ে রাখবে এই অভনেত্রীকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
bdsaradin24.com