এক পরীক্ষার্থীর দুটি উত্তরপত্র

Print

এসএসসি ও সমমানের ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে মো. মিলন খান নামের এক পরীক্ষার্থীর দুটি উত্তরপত্র খুঁজে পেয়েছেন ধর্মপাশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব। এ ঘটনায় তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সুনামগঞ্জের ধর্মপাশা জনতা মডেল উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটেছে। পরীক্ষার সময় কেন্দ্রের বাইর থেকে নকল সরবরাহ করা হয়-এমন সংবাদের ভিত্তিতে কেন্দ্র পরিদর্শনে গেলে ম্যাজিস্ট্রেট মো. আবু তালেবের নজরে আসে এ বিষয়টি।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই পরীক্ষা কেন্দ্রের দ্বিতীয় তলা থেকে চার তলা পর্যন্ত এসএসসি পরীক্ষা চলছে। কিন্তু ভবনের ভেতরে কোথাও টয়লেটের ব্যবস্থা নেই। ফলে পরীক্ষার্থীরা প্রাকৃতিক ডাকে সারা দিতে ভবনের পেছনে উত্তরপাশে চলে যায়। তবে পরীক্ষা কেন্দ্রের উত্তর পাশে একটি বাসা রয়েছে। বহিরাগত (পরীক্ষার্থীর অভিভাবক) কেউ কেউ অবস্থান করে সেই বাসায় বা তার আশপাশে। যাদের উদ্দেশ্য প্রাকৃতিক ডাকে সাড়া দিতে আসা পরীক্ষার্থীকে নকল সরবরাহ করা। অনেকেই এভাবে সফল হয়েছে। আবার প্রশাসনের নজরদারিতে কারও কারও সেই চেষ্টা ব্যর্থ হয়েছে।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, নকল সরবরাহের এমন সংবাদ পাওয়ার পর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্র পরিদর্শনে আসেন ধর্মপাশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব। পরে কেন্দ্রের পেছনের অংশ পরিদর্শনে যান তিনি। এ সময় ভবনের পেছনের একটি গর্তে পরীক্ষায় ব্যবহৃত একটি উত্তরপত্র দেখতে পান। পরে লোক দিয়ে সেই গর্ত থেকে উত্তরপত্রটি তুলে আনেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com