এক রাতে নেই পাঁচ তারকার আইডি, শোবিজে হ্যাকিং আতঙ্ক

Print

শোবিজের প্রতি যেন হ্যাকারদের বদনজর পড়েছে। তারা প্রতিযোগিতায় নেমেছে কে কার চেয়ে কত দ্রুত কত তারকার ফেসবুক বা সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক করতে পারে। প্রায় প্রতি মাসেই হ্যাকিংয়ের শিকার হচ্ছেন কোনো না কোনা তারকা।

এবার এক রাতেই চার চারজন জনপ্রিয় তারকা তাদের ফেসবুকের আইডি হারালেন। তারা হলেন অভিনেতা অপূর্ব, লাক্স তারকা টয়া, অভিনেত্রী পূজা চেরী ও গায়ক ইমরান। আজ মঙ্গলবার চারজন তারকার ফেসবুক আইডি ডিজেবল দেখাচ্ছে। ফেসবুকে তাদের আইডিটি পাওয়া যাচ্ছে না।

অন্যদিকে অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওনের হ্যাক হয়েছে ইন্সট্রাগ্রাম আইডি। তিনি জাগো নিউজকে জানান, কেউ বা কারা তার ফেসবুক ও ইন্সট্রাগ্রাম অ্যাকাউন্টটি হ্যাক করতে চেয়েছে। ফেসবুকটি হ্যাক করতে না পারলেও ইন্সট্রাগ্রামটি ঠিকই দখলে নিয়ে গেছে। এটা বিরক্তিকর একটি অভিজ্ঞতা।

তারকাদের দাবি, সামাজিক যোগাযোগ মাধ্যমের যে কোনো অ্যাকাউন্টই খুবই ব্যক্তিগত একটি বিষয়। এটি অন্যের হাতে যাওয়া মানে বিব্রতকর একটি পরিস্থিতির মুখে পড়া। শুধু যে হ্যাক হচ্ছে তাই নয়। অনেকে রিপোর্ট করেও আইডি ডিজেবল করে দিচ্ছেন। চার তারকাই এই অপচেষ্টার জন্য নিন্দা জানিয়েছেন।

আইডি হারিয়ে অভিনেতা অপূর্ব বলেন, ‘গতকাল মাঝরাত থেকে আমি আমার আইডিতে ঢুকতে পারছিনা। কারা যেন রিপোর্ট করে ডিজেবল করে দিয়েছে। বিষয়টা খুবই বিব্রতকর। এখন আমি আমার আইডি ফেরত পাওয়ার চেষ্টা করে যাচ্ছি।’

অপূর্ব, ইমরান, টয়া ও পূজা তাদের ভক্ত-অনুরাগীদের অনুরোধ করেছেন নতুন কোনো আইডিতে যুক্ত হয়ে প্রতারণার শিকার না হতে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
bdsaradin24.com