এখনই ঢাকায় অফিস খুলতে অনাগ্রহী ফেসবুক

Print

বাংলাদেশে এখনই অফিস খোলার ব্যাপারে অনাগ্রহ প্রকাশ করেছে ফেসবুক। বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যমটির পক্ষ থেকে এর জন্য বাংলাদেশের ছোট বাজারকে কারণ হিসেবে বলা হয়েছে।

ফেসবুকের পাবলিক পলিসি ম্যানেজার বরুণ রেড্ডির নেতৃত্বে নয় সদস্যের একটি প্রতিনিধিদল আজ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বারের সঙ্গে বৈঠক করে তাদের অনাগ্রহের কথা জানায়। বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) কার্যালয়ে এই বৈঠক হয়।

বৈঠক শেষে বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক সাংবাদিকদের বলেন, বাংলাদেশ সরকারের উত্থাপন করা অনুরোধে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও তারা এখনই ঢাকায় কার্যালয় স্থাপন করার ব্যাপারে অনাগ্রহী।

তবে ফেসবুকের বিজ্ঞাপন থেকে সরকার মুসক আদায়ে সুবিধার জন্য আগামী চার থেকে ছয় সপ্তাহের মধ্যে বাংলাদেশে স্থানীয় প্রতিনিধি নিয়োগ দেবে ফেসবুক।

জাতীয় রাজস্ব বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ ব্যাংক, টেলিযোগাযোগ মান্ত্রণালয় ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন। নিরাপত্তার খাতিরে তারা গ্রাহক নিবন্ধনের ব্যবস্থা রাখার জন্য ফেসবুকের কাছে অনুরোধ জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠক সংশ্লিষ্ট একজন কর্মকর্তা বলেন, এ ব্যাপারে ফেসবুক কাজ করবে এমন প্রতিশ্রুতি পাওয়া গেলেও সুনিশ্চিত করে কিছু বলেনি তারা।

বৈঠকে বেশ কিছু ‘ফেক একাউন্টের’ বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্যও বাংলাদেশের কর্মকর্তাদের দিক থেকে অনুরোধ জানানো হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com