এন্ড্রু কিশোর কখনোই দুস্থ নন, তিনি বাংলা গানের রাজাধিরাজ

Print

আমাদের কুমিল্লার বাসায় নীচতলায় ভাড়াটিয়া ছিল একটি রোমান ক্যাথলিক পন্থী ক্রিশ্চিয়ান পরিবার। ঐ পরিবারে আমার দুজন ক্লাসমেট ছিল মিউরি আর মরিন। বাবরা আপা ছিলেন শাসক। রড্রিকস ফ্যামিলির প্রিয় শিল্পী ছিলেন আনপ্যারালাল প্লে-ব্যাক সম্রাট এন্ড্রু কিশোর দা। বাবরা আপার কালেকশনে ছিল এন্ড্রু’দার সব ফিল্মের গানের ক্যাসেট। আমি তখন ফোর ফাইভে প্রাইমারী লাইফে। আপার প্যানাসনিক সেটে দাদার গান শুনতাম।

ক্রিসমাস কিংবা ইস্টার সানডে’তে ডেকোরশনে আমি থাকতাম নিশ্চিত, চার্চের প্রার্থনা সঙ্গীত খুব ভালো লাগতো, এটা ছিল আমার শৈশবের একটা অধ্যায়। সমস্ত অকেশনে ফুর্তি থাকে। আমিও ফুর্তিতেই সামাজিকতা খুঁজেছি, এখনও পেয়ে যাচ্ছি। পূজা ঈদ আমাদের শৈশবের আনন্দের স্বাধীনতায় বিলীন ছিল।

হালকা গায়ক হবার পর সেই স্বপ্নের নায়কের সাথে মেলামেশার সুযোগ হয়েছে, তিনি এন্ড্রু’দা। বাবরা আপা কোথায় আছেন জানিনা, হয়তো উনিও জানেন না উনার স্নেহের মিঠু এখন আসিফ হয়েছে তথাকথিত।

এন্ড্রু কিশোর বাংলাদেশের অহংকার, উনার গানে কেঁদে হেসে আমাদের জন্ম হয়েছে। কোনও মানুষের সবদিন সমান কখনোই যায়না। তিনি কঠোরতা দেখিয়েছেন পেশাদারিত্বে, নইলে আমাদের প্রজন্ম আরও ধোঁকায় নিমজ্জিত হতো। দাদার শরীরটা ভালোনা, উনার জন্য দোয়া চাই। দাদা আমাকে সম্বোধন করেন বাবু নামে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 32 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com