এবার আকাশপথ আংশিক বন্ধ করল পাকিস্তান

Print

ভারতের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যে নিজেদের আকাশপথ আংশিক বন্ধ করে দিয়েছে পাকিস্তান। ৫ সেপ্টেম্বর পর্যন্ত আকাশপথ আংশিক বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। আকাশপথে ভারত এবং পাকিস্তানের মধ্যকার ১১টি রুটের মধ্যে তিনটি রুট বন্ধ করে দিয়েছে ইসলামাবাদ।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভারতীয় আধা-সামরিক বাহিনীর গাড়ি বহরে জঙ্গি হামলায় ৪০ জওয়ানের প্রাণহানির পর পাক-অধিকৃত কাশ্মীরে যুদ্ধবিমান থেকে অভিযান চালায় ভারতীয় বিমানবাহিনী।

ওই অভিযানের একদিন পর দুই দেশের আকাশসীমায় পাল্টাপাল্টি অনুপ্রবেশের ঘটনা ঘটে। পাকিস্তানের তরফ থেকে দাবি করা হয় যে, তারা ভারতীয় বিমানবাহিনীর দুটি বিমান ভূপাতিত এবং একজন পাইলটকে আটক করেছে। অপরদিকে ভারতের দাবি ছিল, তারাও পাকিস্তানের একটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে।

এমন পরিস্থিতি যেন আবারও না ঘটে সেজন্য আগে থেকেই সতর্ক রয়েছে পাকিস্তান। সে সময় পুরোপুরিভাবেই বন্ধ করে দেওয়া হয় আকাশপথ। কয়েকদিন পরে আকাশপথ খুললেও তা ছিল আংশিক। গত মাসেই সম্পূর্ণভাবে নিষেধাজ্ঞা তুলে দেয়া হয়েছিল। গত ১৫ জুলাই পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানায়, সব ধরনের বিমানের জন্য খুলে দেওয়া হচ্ছে পাকিস্তানের আকাশপথ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com