এবার আসলো স্মার্ট ক্লক

Print

লেনোভো নতুন একটি স্মার্টহোম পণ্যের উন্মোচন করেছে কনজিউমার ইলেক্ট্রনিক শোতে (সিইএস)।

এতে আছে ৪ ইঞ্চি টাচ স্ক্রিন ডিসপ্লে, যার রেজুলেশন ৪০০*৮০০ পিক্সেল। এটি একটি স্মার্ট অ্যালার্ম ক্লক, যার মধ্যে আছে বিল্ট ইন স্পিকার ও গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার। ভয়েস কমান্ডের মাধ্যমে টিভি চালু করা বা আবহাওয়ার বার্তা পাওয়া যাবে।

স্মার্ট অ্যালার্ম ক্লকটির পেছনে আছে ইউএসবি পোর্ট ও মাইক্রোফোন অফ অন করার বাটন। উপরে আছে ভলিউম বাড়ানো কমানোর বাটন। তবে এতে কোনো বিল্ট ইন ক্যামেরা নেই।

ছোট আকারের হওয়ায় অতি সহজেই এটি এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া যাবে। ডিভাইসটির পেছন দিকটা ধসুর রংয়ের কাপড় দিয়ে মোড়ানো, সেখানেই রয়েছে এলজির লোগো।

আগামী কয়েক মাসের মধ্যেই স্মার্ট ক্লকটি বাজারে ছাড়া হবে। এর দাম ধরা হয়েছে ৮০ ডলার (৬ হাজার ৭২০ টাকা)।

লাস ভেগাসে আয়োজিত কনজ্যুমার ইলেক্ট্রনিক শোতে (সিইএস) এবার অংশ নিয়েছে প্রায় চার হাজার চারশো’টি প্রতিষ্ঠান। এর মধ্যে বেশিরভাগই স্টার্ট আপ কোম্পানি। ৩০ লাখ স্কয়ার ফুটের হল রুমে চলছে এই প্রদর্শনী। এতে অংশ নিচ্ছেন প্রায় এক লাখ ৫০ হাজার দর্শনার্থী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 32 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com