এবার পাকিস্তানের আকাশপথ ব্যবহারের অনুমতি চান মোদি!

Print

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছে। মোদিকে বহনকারী বিমানটি যেন পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে পারে, এ জন্য পাকিস্তানের কাছে অনুমতি চেয়েছে ভারত।

কূটনৈতিক সূত্রের বরাতে খবরে বলা হয়, চলতি মাসের শেষের দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাষ্ট্র সফরে যাবেন। ভারতের প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি যেন এসময় পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে পারে, এ জন্য নিয়মতান্ত্রিকভাবে পাকিস্তানের কাছে আবেদন জানিয়েছে ভারত।

গত সপ্তাহে ভারতীয় কর্তৃপক্ষের করা ওই আবেদনে বলা হয়, আগামী ২০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী মোদি পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করে যুক্তরাষ্ট্র সফরে যেতে চান। এজন্য পাকিস্তান কর্তৃপক্ষ যেন তাদের আবেদনটি গ্রহণ করে।

এর আগে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে নিজেদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান। আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়ে ভারতীয় রাষ্ট্রপতির আবেদন প্রত্যাখ্যান করেছে দেশটি।

৮ সেপ্টেম্বর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আইসল্যান্ড যাওয়ার জন্য দেশটির পক্ষ থেকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছিল। তবে কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে পাকিস্তান তাতে সাড়া দেয়নি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 30 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com