এবার লম্বা ছুটি পেলেন না সরকারি চাকরিজীবীরা

Print

অতীতের ন্যায় ঈদুল উল ফিতর উপলক্ষ্যে এবার আর লম্বা ছুটি পাওয়া হলো না সরকারী চাকুরীজীবীদের। সরকারী কর্মকর্তা-কর্মচারীরা এবার টানা নয় দিনের ছুটির হিসাব কষালেও ৩ জুন সোমবার ২০১৬ সালের ন্যায় সাধারণ ছুটি ঘোষণা হয়নি। তাই তাদের হিসাব ভেস্তে গেল। ঈদ এবং সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ৫ দিনের ছুটি পাচ্ছেন তারা।

অবশ্য ঈদের ছুটির আগে মাঝে একদিন অফিস খোলা থাকার আগে সাপ্তাহিক ও শবে কদরের ছুটি মিলিয়ে টানা ৩ দিন বন্ধ পাচ্ছেন সরকারী কর্মকর্তা-কর্মচারীরা।

তবে ছুটি না থাকলেও অনেক কর্মকর্তা-কর্মচারী মাঝে একদিন ৩ জুন ছুটি নেবেন। এতে করে ঠিকই তারা লম্বা ঈদের ছুটি টানা ৯ দিন কাটাবেন বলে মনে করছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

৩ জুন ছুটির বিষয়ে জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বলেন, ছুটি থাকবে না। সরকার ৩ জুন ছুটি দেয়ার পক্ষে নয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিধি) মো. রইছ উদ্দিন একটি গণমাধ্যমকে জানান, ৩ জুন ছুটি দেয়ার বিষয়ে কোনো খবর নেই। আমরা এ বিষয়ে কাজ করছি না। ছুটির বিষয়ে আমরা কোনো নির্দেশনাও এখন পর্যন্ত পাইনি।

এর আগে ২০১৬ সালে ঈদুল ফিতরের সময় শবে কদর, সাপ্তাহিক ছুটির সঙ্গে ঈদুল ফিতরের ছুটি মিলিয়ে টানা ৯ দিনের ছুটির মধ্যে একদিন অফিস খোলা ছিল। ওই সময় প্রধানমন্ত্রীর নির্দেশে মাঝখানের একদিন ছুটি ঘোষণা করা হয়েছিল।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
bdsaradin24.com