এবার সিসি ক্যামেরার আওতায় চালু হচ্ছে সেই বালুমহাল

Print

বৈধ-অবৈধ বিতর্ক এড়াতে এবং নিয়ম বর্হিভূতভাবে বালু উত্তোলন করা হচ্ছে কি না তার রেকর্ড রাখতে রাজশাহীতে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হচ্ছে একটি বালুমহাল। চরখিদিরপুর ও চরশ্যামপুর বালুমহালে ইতোমধ্যেই বসানো হয়েছে ১৬টি সিসি ক্যামেরা। দু-একদিনের মধ্যে এ বালুমহালে পুনরায় বালু উত্তোলন কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ইজারাদার।

হাইকোর্ট বিভাগের রিট পিটিশনের আদেশের বরাদ দিয়ে গত ২৪ জুলাই রাজশাহী জেলা প্রশাসনের একটি ভ্রাম্যমাণ আদালত বৈধ এই বালুমহালের কার্যক্রম বন্ধ করে দিয়েছিল। এ নিয়ে গত ২০ আগাস্ট হাইকোর্ট বিভাগে রিট পিটিশনের শুনানি হয়। শুনানি শেষে হাইকোর্ট বেঞ্চের পর্যবেক্ষন মোতাবেক বালুমহালটিতে কার্যক্রম চালুর উদ্যোগ নেয় ইজারাদার। যার অংশ হিসেবে সেখানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

বালুমহাল ইজারা প্রতিষ্ঠানের ম্যানেজার মারুফ হোসেন শাওন জানান, বালুমহালটিতে পুনরায় কার্যক্রম শুরুর জন্য গত ২২ আগস্ট জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করা হয়েছে। আবেদনের সঙ্গে গত ২০ আগস্ট হাইকোর্ট বিভাগের রিট পিটিশনের (রিট নং ৬৫২১/১৯) শুনানি শেষে বেঞ্চের পর্যবেক্ষনের আইনজীবীর সার্টিফিকেট ও দৈনিক কজলিস্ট সংযুক্ত করা হয়েছে। যার অনুলিপি গত ২৫ আগস্ট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে দেয়া হয়েছে। এর পর বালু উত্তোলনের প্রস্তুতির অংশ হিসেবে ওই এলাকায় সিসি ক্যামেরা লাগানো হয়েছে। নিয়ম বর্হির্ভতভাবে বালু উত্তোলন করা হচ্ছে কিনা তা রেকর্ড রাখতে এই সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলেও জানান তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com