এ যেন এক অন্যরকম ছাত্রলীগ!

Print

এ যেন এক অন্যরকম ছাত্রলীগ! সভাপতি ও সাধারণ সম্পাদকের নেই বিলাসী গাড়ি এবং দামি ফ্ল্যাট। মোটরসাইকেলেই যাতায়াত, থাকছেন বিশ্ববিদ্যালয়ের হলের কক্ষে। গভীর রাতে ঘুমিয়েও উঠতে হচ্ছে সকালেই।

সময়মতো যাচ্ছেন কর্মসূচিতে। পুরনো সেই অভ্যন্তরীণ বিদ্রোহ আর দলাদলি নেই। পদবঞ্চিতরা যোগ দিচ্ছেন সব কর্মসূচিতে। ছাত্রলীগের সভাপতির পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে সরিয়ে দেয়ার পর এমন চিত্রই দেখা যাচ্ছে ঐতিহ্যবাহী ছাত্রলীগে।

এরই মধ্যে প্রোটোকল ছাড়াই চলাফেরার ঘোষণা দিয়েছেন ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয়। সংশ্লিষ্টরা মনে করছেন, দুর্নীতি ও অনিয়ম নিয়ে প্রধানমন্ত্রীর মনোভাব বুঝতে পেরেই ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠন পরিচালনা ও ব্যক্তিজীবনে সতর্ক।

ছাত্রলীগের সভাপতির পদ খোয়ানোর পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিনেট থেকে পদত্যাগ করেছেন শোভন। প্রধানমন্ত্রীর যাতে বদনাম না হয়, সে জন্য এ সিদ্ধান্ত বলে যুগান্তরকে জানিয়েছেন শোভন। তবে গোলাম রাব্বানী ডাকসুর জিএস ও সিনেট সদস্যপদে এখনও বহাল।

তিনি ফেসবুক স্ট্যাটাসে প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাইলেও এই দুই পদ নিয়ে কোনো বক্তব্য দেননি। তবে গোলাম রাব্বানীকে ডাকসু থেকে অপসারণের দাবিতে আন্দোলন জোরালো হয়ে উঠছে ঢাবিতে। কথা হয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সঙ্গে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com