ঐক্যফ্রন্টের মোহ কেটে গেছে বিএনপির

Print

জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে বিএনপির মোহ কেটে গেছে। যাত্রার শুরুতে দলটির যেসব নেতা জোটের কর্মসূচিতে বিএনপির প্রতিনিধিত্ব করতেন, তারা এখন আর ঐক্যফ্রন্টের কর্মসূচিতে যান না। উপরন্তু ঐক্যফ্রন্টের কর্মকাণ্ড নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করেন কেউ কেউ। ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের ভূমিকা নিয়ে প্রশ্নও তোলেন অনেকে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সঙ্গে নির্বাচনী জোট ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ গঠন করে বিএনপি। কিছুদিনের মধ্যেই সে জোটে যোগ দেন বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

নির্বাচন সামনে রেখে গঠিত এই জোটের কর্মকাণ্ড যথাযথভাবে পরিচালনার জন্য ‘স্টিয়ারিং কমিটি’ ও ‘লিয়াজোঁ কমিটি’ নামে দুটি কমিটি গঠন করা হয়। স্টিয়ারিং কমিটিতে প্রতিটি দলের তিনজন শীর্ষ নেতা এবং লিয়াজোঁ কমিটিতে প্রতিটি দলের চারজন মধ্যম সারির নেতা অন্তর্ভুক্ত হন।

স্টিয়ারিং কমিটিতে বিএনপির তিন প্রতিনিধি ছিলেন- দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ। আর লিয়াজোঁ কমিটিতে ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্যা বুলু, মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী এবং হাবিবুর রহমান হাবিব। এছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের ঢাকা মহানগরের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ঢাকা মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব আবদুস সালাম।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com