ওজন কমাতে সঠিকভাবে হাঁটুন

Print

যাদের ওজন অতিরিক্তি বেড়ে গিয়েছে তারা ওজর কমাতে কত চেষ্টাই না করেন। কিন্তু ওজন কমানো কতটা কষ্টসাধ্য তা যারা ওজন কমাতে চাচ্ছেন তারাই জানেন। ওজন কমাতে অনেকেই হেঁটে থাকেন। এই হাঁটার ফলও দেখা যায় মিলছেনা, এর কারণ আপনি সঠিকভাবে হাঁটছেন না। দেখে নিন কিভাবে হাঁটলে আপনার ওজন কমবে।

১। হাঁটার জন্য অবশ্যই সঠিক জুতা পরা উচিত। সঙ্গে সঠিক পোশাকও পরতে হবে।

২। ছোট ছোট স্টেপে দ্রুত বেগে হাঁটতে হবে। অযথা, লম্বা লম্বা স্টেপ নিয়ে হাঁটতে গেলে খুব তাড়াতাড়ি হাঁপিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

৩। পা ফেলার সময় খেয়াল রাখতে হবে যে, প্রথমে গোড়ালি তার পরে পায়ের পাতা, এভাবে যেন পা মাটিতে পড়ে। পায়ের পাতা সোজা হয়ে মাটিতে পড়া মানে বুঝতে হবে আপনার পায়ে কোনও সমস্যা রয়েছে।

৪। শারীরিক কসরতের জন্য হাঁটার সময় খেয়াল রাখতে হবে, হাঁটার তালের সঙ্গে যেন দুই হাতও সমান ভাবে নড়ে। অর্থাৎ, বাঁ পা আগে হলে সঙ্গে ডান হাতও আগে যেতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 22 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com