ওসমান পরিবারে এবার তিন এমপি

Print

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে পার্লামেন্টে পা রাখতে যাচ্ছেন নারায়ণগঞ্জের বিখ্যাত ওসমান পরিবারের তিন সদস্য। ৩০ ডিসেম্বরের ভোটে আওয়ামী লীগ থেকে শামীম ওসমান এবং জাতীয় পার্টি থেকে সেলিম ওসমান নির্বাচিত হয়েছেন। এবার সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হতে যাচ্ছেন প্রয়াত নাসিম ওসমানের সহধর্মিনী পারভীন ওসমান।

জানা গেছে, নাসিম ওসমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য পারভীন ওসমানকে মনোনীত করেছে জাতীয় পার্টি। এরইমধ্যে তিনিসহ সংরক্ষিত নারী আসনে চারজন প্রার্থীকে মনোনীত করতে স্পিকার বরাবর আবেদন করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

নারায়ণগঞ্জে ওসমান পরিবারের প্রভাব রয়েছে দীর্ঘদিন থেকেই। এবার একই পরিবার থেকে তিনজন সংসদ সদস্য হওয়ায় তাদের ক্ষমতা আরও বাড়বে বলে মনে করছেন স্থানীয়রা।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদে কোন জোট বা দল কয়টি সংরক্ষিত নারী আসন পাবে তা ২১ কার্যদিবসের মধ্যে নির্বাচন কমিশনকে (ইসি) জানাতে হবে। আইন অনুযায়ী, নব নির্বাচিতদের ফলাফল গেজেট আকারে প্রকাশের পর দল বা জোটগুলোকে এই সময়ের মধ্যে তথ্য জানানোর বাধ্যবাধকতা রয়েছে। এ জন্য আগামী ৩০ জানুয়ারির মধ্যে ইসিকে এ সংক্রান্ত তথ্য দিতে হবে।

আর ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের পরবর্তী নব্বই দিনের মধ্যে সংরক্ষিত নারী আসনের নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। এ ক্ষেত্রে ১ এপ্রিলে মধ্যে এ নির্বাচন করতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 23 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com