ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানে ডেভিড বুন-জন্টি রোডসকে ছাড়ালেন মুশফিক

Print

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে ব্যাকফুটে বাংলাদেশ। প্রথমবার অধিনায়কত্ব পেয়েও দলকে জেতাতে পারেননি তামিম ইকবাল। তামিম জ্বলে উঠেননি ঠিকই, কিন্তু ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন মুশফিকুর রহিম। ৬৭ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন তিনি। আর ৮ রান করলে ওয়ানডেতে ৬ হাজারি ক্লাবের সদস্য হবেন মুশি। তার আগে ছাড়িয়ে গেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডেভিড বুন আর দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা জন্টি রোডসকে।

২১৪তম ম্যাচের ২০০তম ইনিংসে ব্যাট করা মুশফিক সিরিজের প্রথম ম্যাচে ৮৬ বলে পাঁচটি বাউন্ডারিতে করেন ৬৭ রান। এই ম্যাচে নামার আগে মুশির নামের পাশে ছিল ৫৯২৫ রান। এখন মিস্টার ডিপেন্ডেবলের নামের পাশে জমেছে ৫৯৯২ রান। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় মুশফিক এখন ৬১ নম্বরে। অস্ট্রেলিয়ান গ্রেট ডেভিড বুন ১৮১ ম্যাচের ১৭৭ ইনিংসে করেছেন ৫৯৬৪ রান আর প্রোটিয়া তারকা জন্টি রোডস ২৪৫ ম্যাচের ২২০ ইনিংসে করেছেন ৫৯৩৫ রান।

মুশফিক ৩৫.৮৮ গড়ে সাতটি সেঞ্চুরির পাশাপাশি হাঁকিয়েছেন ৩৬টি ফিফটি। ডেভিড বুন ৩৭.০৪ গড়ে ৫টি সেঞ্চুরির পাশাপাশি হাঁকিয়েছেন ৩৭টি ফিফটি। আর জন্টি রোডস ৩৫.১১ গড়ে দুটি সেঞ্চুরির পাশাপাশি হাঁকিয়েছেন ৩৩টি ফিফটি।

সিরিজের আগে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মুশফিক করেছিলেন ৫০ রান। তার আগে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৮, নিউজিল্যান্ডের বিপক্ষে ১৯, ইংল্যান্ডের বিপক্ষে ৪৪, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১, অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরাজিত ১০২, আফগানিস্তানের বিপক্ষে ৮৩, ভারতের বিপক্ষে ২৪ আর পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ১৬ রান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com