ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে ১৪০ কেজি ওজনের এক খেলোয়াড়!

Print

শারীরিক গঠন যে সাফল্যের পথে কখনও বাধা হয়ে দাঁড়াতে পারে না, তার উৎকৃষ্ট উদাহরণ রাকিম কর্নওয়াল। ১৪০ কেজি ওজনের শরীর নিয়ে তিনি দিব্যি খেলে চলেছেন ক্রিকেট। শুধু খেলছেন না, নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে যাচ্ছেন প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকে। যে সাফল্য খুলে দিলো তার ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলের দরজা।

এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে ভারত। চলমান ওয়ানডে সিরিজের পর দল দুটি মুখোমুখি হবে দুই ম্যাচের টেস্ট সিরিজে। ২২ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের ঘোষণা করা ১৩ সদস্যের দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার কর্নওয়াল। অফ স্পিনের সঙ্গে ব্যাটিংয়েও বেশ কার্যকরী তিনি।

অ্যান্টিগায় জন্ম নেওয়া ২৬ বছর বয়সী কর্নওয়াল অনেক আগে থেকেই আলোচনায় ক্রিকেট বিশ্বে। তবে যতটা না ক্রিকেট প্রতিভার জন্য, তার চেয়ে বেশি সামনে এসেছে তার শারীরিক গঠন। ১৪০ কেজি ওজনের সঙ্গে ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতা নিয়ে দানবীয় শরীর তার। এই শরীর নিয়েও ২২ গজকে রাঙিয়ে যাওয়া কর্নওয়াল ‘আদর্শ’ হয়ে উঠেছেন অনেক তরুণ ক্রিকেটারের কাছে। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে প্রথমবার ডাক পেয়ে নিজেকে আরও ছড়িয়ে দেওয়ার অপেক্ষায় তিনি।

২০১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর কর্নওয়াল নিয়মিত মুখ লিওয়ার্ডস আইল্যান্ডস দলে। এ বছর তো দলটির নেতৃত্বও দিয়েছেন তিনি। প্রথম শ্রেণির ৫৫ ম্যাচে তার উইকেট সংখ্যা ২৬০। লোয়ার অর্ডারে ব্যাটিংয়েও দক্ষ এই অলরাউন্ডার ১ সেঞ্চুরি ও ১৩ হাফসেঞ্চুরিতে করেছেন ২ হাজার ২২৪ রান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 22 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com