কক্সবাজারের এক উপজেলাতেই ভোটার হয়েছে ৫৯৭ রোহিঙ্গা

Print

নগদ টাকার বিনিময়ে কক্সবাজারেও শত শত রোহিঙ্গাকে ভোটার তালিকাভুক্তির অভিযোগ উঠেছে। কেবল মাত্র কক্সবাজারের একটি উপজেলায় ইতিমধ্যে ৫৯৭ জন রোহিঙ্গাকে অবৈধ পন্থায় ভোটার তালিকাভুক্তির প্রমাণও মিলেছে। আশংকা করা হচ্ছে, পুরো জেলায় এভাবে শত শত রোহিঙ্গা ভোটার হয়ে যেতে পারে। কক্সবাজারের একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের নেতৃত্বে রোহিঙ্গাদের চট্টগ্রাম নিয়ে গিয়ে ভোটার তালিকাভুক্তির কাজটি চলে আসছিল। অভিযোগ রয়েছে, সংঘবদ্ধ দালালচক্র প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও অসাধু জনপ্রতিনিধিদের যোগসাজসে রোহিঙ্গারা ভোটার তালিকাভুক্ত হচ্ছে।

সর্বনিম্ন ১৫/২০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা দিয়ে পর্যন্ত ভোটার তালিকাভুক্তির তথ্য পাওয়া গেছে। এমনকি রোহিঙ্গারা লাখ টাকা দিয়ে হলেও যে কোনোপ্রকারে ভোটার হবার জন্য মরিয়া হয়ে পড়েছে। রোহিঙ্গাদের ভোটার তালিকাভুক্তিকরণ রোধের জন্য সরকার কক্সবাজার জেলার সকল ইউনিয়ন পরিষদে জন্মনিবন্ধন সনদ প্রদান বন্ধ করে দিয়েছে। তারপরেও এক শ্রেণীর দালাল ৫/১০ হাজার টাকার বিনিময়ে অনলাইন নিবন্ধনের নামে ইউনিয়ন পরিষদের কিছু অসাধু চেয়ারম্যান-মেম্বাররাই রোহিঙ্গাদের সনদ প্রদান করছে বলে অভিযোগ রয়েছে।

রোহিঙ্গাদের ভোটার তালিকাভুক্তির চাঞ্চল্যকর এই ঘটনার বিষয়ে ইতিমধ্যে ওই শিক্ষক এবং আরো চার রোহিঙ্গা সহ পাঁচজনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। কক্সবাজার জেলা নির্বাচন অফিসের কর্মচারিদের সহযোগিতায় কক্সবাজার সদর মডেল থানা পুলিশ ৪ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে। পুলিশ এবং নির্বাচন অফিসের কর্মীদের ভাষ্যমতে, কক্সবাজার সদর উপজেলার পূর্ব গোমাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামসুর রহমান দীর্ঘদিন ধরেই এ কাজে জড়িত রয়েছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com