কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে শ্রম অভিবাসন বিষয়ক ক্যাম্পেইন সম্পন্ন

Print
মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার
কক্সবাজার সদর উপজেলার বিভিন্ন যুবক ও ছাত্রদের নিয়ে সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে নিরাপদ অভিবাসন বিষয়ক ক্যাম্পেইনের অায়োজন করে বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসা। ১৮ জুন সকাল ১১ টায় অনুষ্ঠিত উক্ত ক্যাম্পেইনে ইপসা ও প্রকল্পের বিভিন্ন কার্যক্রম ও কর্মসূচী তুলে ধরেন ইপসা ফেয়ারার লেবার মাইগ্রেশন প্রকল্প কর্মকর্তা মুহান্মদ অাবু তাহের। অভিবাসী, অভিবাসন এবং অভিবাসন বিষয়ক অাইন ও সঠিক অভিবাসন নিশ্চিতকরণে শ্রম অভিবাসী সেবক/ মধ্যস্থকারীদের ভূমিকা ও অভিবাসন বিষয়ক সরকারী অধিদপ্তরের সাথে শ্রম অভিবাসী মধ্যস্থকারীদের সংযোগ স্থাপন এবং কর্মনির্ধারণ ও কর্মপরিকল্পনা প্রণয়ন করেন এবং উপরুক্ত বিষয়ে বিস্তারিত অালোচনা করেন ও দলীয় কাজের মাধ্যমে করণীয় ও কর্ম পরিকল্পনার অায়োজন করেন।  পাশাপাশি অভিবাসন বিষয়ক সরকারী অধিদপ্তরের সেবা সমুহ সম্পর্কে কার্যকরী ধারণা প্রধান করেন।

অনুষ্ঠানের শেষপ্রান্তে সবাই নিরাপদ অভিবাসন বিষয়ক বিভিন্ন লিফলেইট, ব্রুশিয়ার, পোস্টার সমুদ্র সৈকতে পর্যটকদের মাঝে প্রচার করেন। এছাড়াও যুব স্বেচ্ছাসেবক দলের সদস্যবৃন্দ নিজ নিজ উদ্যোগে নিরাপদ অভিবাসনের সঠিক ধাপগুলো সমাজের সর্বত্র পৌছে দেবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।   ইপসা ফেয়ারার লেবার মাইগ্রেশন প্রকল্পের লক্ষ্য হলো শ্রম অভিবাসনের সাথে জড়িত ব্যক্তি এবং প্রতিষ্ঠানের স্বচ্ছতা এবং জবাবদিহীতা বৃদ্ধি করা।

উল্লেখ্য ফেয়ারার লেবার মাইগ্রেশন প্রকল্পটির কারিগরী ও অার্থিক সহযোগিতা প্রদান করছে প্রকাশ,  ব্রিটিশ কাউন্সিল।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 93 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com