কঠিন সমীকরণে পাকিস্তান

Print

বিশ্বকাপে অস্ট্রেলিয়া ও ভারতের পর বুধবার সেমিফাইনালের তালিকায় নাম লেখালো ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৯ রানের বড় ব্যবধানে জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংলিশরা।

এখন সেমিফাইনালের চূড়ান্ত লড়াইয়ে নিউজিল্যান্ড ও পাকিস্তান। বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে হারের পরও নিউজিল্যান্ডের পয়েন্ট এখন ১১। এছাড়া টানা তিনটি হারেও তাদের রানরেটও ভালো।

এদিকে পাকিস্তানের পয়েন্ট এখন ৯। যদি বাংলাদেশের সঙ্গে খেলায় পাকিস্তান জিতে যায় তবে তাদের পয়েন্ট নিউজিল্যান্ডের সমান হবে। সেক্ষেত্রে পাকিস্তানের সঙ্গে নিউজিল্যান্ডের রানরেটের হিসাব হবে। আর ওই সমীকরণে এক প্রকার দুঃসাধ্য বা মিরাকল কিছু না ঘটলে নিউজিল্যান্ডই বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে।

পাকিস্তান যদি আগে ব্যাট করে তবে তাদের প্রথমে ৪০০ রান করতে হবে। আর বাংলাদেশকে ৮৪ রানে বেঁধে ফেলতে হবে।

এছাড়া পাকিস্তান যদি প্রথমে ব্যাট করে ৩৫০ রান করে তবে বাংলাদেশকে মাত্র ৩৮ রানে অলআউট অথবা আটকে রাখতে হবে। তাহলে নিউজিল্যান্ডকে ঢিঙিয়ে পাকিস্তানই সেমিফাইনাল খেলবে।

আর বাংলাদেশ যদি প্রথমে ব্যাট করে তবে পাকিস্তানের সেমিফাইনালের কোনো সম্ভাবনাই থাকবে না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 98 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com