কবি নজরুল বিশ্ববিদ্যালয় ভিসি’র নজরুল বিশেষ সম্মাননা গ্রহণ

Print

মোঃ খলিলুর রহমান,ময়মনসিংহ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.এইচএম মোস্তাফিজুর রহমান ভারতের আসানসোলের চুরুলিয়ায় অবস্থিত নজরুল একাডেমি থেকে দেওয়া নজরুল বিশেষ সম্মাননা গ্রহন করেছেন। বুধবার কবির ভ্রাতুস্পুত্র কাজী রেজাউল করিম অনাড়ম্বরভাবে তা ভিসির হাতে তুলে দেন।উল্লেখ্য গত ২৬মে নজরুল জয়ন্তী উপলক্ষে তাকে উক্ত পদক গ্রহনের মনোনীত করা হয়েছিল।
অপর দিকে একই দিনে ভারতের পশ্চিমবঙ্গের কবি তীর্থখ্যাত আসানসোলে দুই বঙ্গের কবি নজরুলের নামাঙ্কিত দুটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান এবং ভারতের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সাধন চক্রবর্ত্তী মহোদয়ের উপস্থিতিতে দুই বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার যথাক্রমে ড. মো. হুমায়ুন কবীর এবং সীতাংশু কুমার গুহ উভয়পক্ষে স্বাক্ষর করেন। এ সময় অন্যান্যদের উপস্থিত ছিলেন জাতীয় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদীয় ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, বাংলা বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. সাহাব উদ্দিন ও ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজের সহকারী পরিচালক মুহাম্মদ রাশেদুল আনাম। অপরপক্ষে সেখানকার বাংলা বিভাগের ড. মোনালিসা দাস সহ সংশ্লিষ্ট ডিন ও গুরুত্বপূর্ন ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 148 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com