কমলাপুরে চলছে দ্বিতীয় দিনের টিকিটযুদ্ধ

Print

ঈদের অগ্রিম টিকিট বিক্রির দ্বিতীয় দিনে ভিড় বেড়েছে কমলাপুর রেলওয়ে স্টেশনে। টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন শুরু হয় গতকাল রাত থেকেই। আজ তা সকাল ৭টার আগেই ছাড়িয়ে যায় স্টেশন চত্বর। আজ মঙ্গলবার (৩০ জুলাই) সকালে সরেজমিনে দেখা মেলে এমন চিত্রের।

আজ দেওয়া হচ্ছে ৮ আগস্টের টিকিট। দেখা যায়, অগ্রিম টিকিট বিক্রির ১৩টি কাউন্টারে টিকিট সংগ্রহ করতে লোকজনের দীর্ঘ সারি। সবচেয়ে দীর্ঘ ও ভিড় বেশি দেখা গেছে উত্তরাঞ্চলের রাজশাহী এবং দিনাজপুরের ট্রেনগুলোর লাইনে।

টিকিট প্রত্যাশীরা জানান, গতকাল রাত থেকেই অনেকে অপেক্ষা করছেন টিকিটের জন্য। অনেকে ভোরে এসেও দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কাউন্টারের কাছে ঘেঁষতে পারেননি। তবে টিকিট হাতে পেয়ে অনেকের মুখেই দেখা গেছে বিজয়ের হাসি।

কমলাপুর রেলস্টেশনসহ রাজধানীর পাঁচটি স্থানে ঈদ ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে গতকাল সোমবার সকাল ৯টায়। বিক্রি চলছে বিকেল ৪টা পর্যন্ত। এদিন বিক্রি হয়েছে ৭ আগস্টের টিকিট। আজ মঙ্গলবার বিক্রি করা হবে ৮ আগস্ট যাত্রার টিকিট। ৫০ শতাংশ টিকিট মোবাইল অ্যাপ ও অনলাইনে এবং বাকি ৫০ শতাংশ টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে।

গত ঈদুল ফিতরে রেলসেবা অ্যাপসে টিকিট কিনতে ভোগান্তি হয়েছিল বেশি। রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এই ভোগান্তি কমানোর চেষ্টা করছে। তবে তাতে পুরোপুরি সাফল্য আসেনি। এ ক্ষেত্রে চাহিদার তুলনায় টিকিট খুব কম থাকাকেই বড় কারণ বলে উল্লেখ করেছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। গতকাল সকালে কমলাপুর রেলস্টেশনে ট্রেনের আগাম টিকিট বিক্রির পরিস্থিতি দেখে তিনি বলেন, পরিস্থিতির উন্নতি হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দিনে অ্যাপসে টিকিট বিক্রি করা হচ্ছে ১০ হাজার। তবে একই সময়ে পাঁচ লাখ লোক ঢুকতে চাইলে তার মধ্যে তো চার লাখ ৯০ হাজার লোক ঢুকতে পারবে না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com