কলচার্জ বাড়ছে গ্রামীণফোনের

Print

মোবাইল সেবাদাতা গ্রামীণফোনের কলচার্জ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী গ্রামীণফোন সিগনিফিকেন্ট মার্কেট পাওয়ারের (এসএমপি) আওতায় আসছে আবার। এরপর কলচার্জ বাড়ানোর সিদ্ধান্ত হয়।

গতকাল বুধবার প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে মোস্তাফা জব্বার সাংবাদিকদের এ তথ্য জানান।

গত ১০ ফেব্রুয়ারি বিটিআরসি গ্রামীণফোনকে এসএমপি ঘোষণা করে। ফলে নীতিমালা অনুযায়ী বিজ্ঞাপন দেওয়াসহ কিছু বিধিনিষেধ আরোপিত হয় গ্রামীণফোনের ওপর।

এরপর মার্চে তা তুলে নেওয়া হলেও গতকালের বৈঠকে আবার এসএমপি আরোপের সিদ্ধান্ত হয়। তবে কলচার্জ বাড়িয়ে কত করা হবে তা নির্ধারিত হয়নি। বর্তমানে গ্রামীণফোনের প্রতি মিনিটে কলরেট ৭০ পয়সা, যা বাজারে সর্বোচ্চ।

টেলিযোগাযোগ ব্যবসায় একক আধিপত্য যাতে তৈরি না হয়, তা নিশ্চিতে গত বছর নভেম্বরে এসএমপি প্রবিধানমালা জারি করে বিটিআরসি। সেখানে বলা হয়, কোনো মোবাইল অপারেটরের গ্রাহক সংখ্যা, বার্ষিক রাজস্ব বা বরাদ্দ পাওয়া তরঙ্গের পরিমাণ বাজারের মোট হিস্যার ৪০ শতাংশের বেশি হলে তাকে এসএমপি ঘোষণা করা যাবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 77 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com